ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শার্শায় বীরশ্রেষ্ঠ নূরমোহাম্মদের মাজারে শ্রদ্ধা নিবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
শার্শায় বীরশ্রেষ্ঠ নূরমোহাম্মদের মাজারে শ্রদ্ধা নিবেদন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহান বিজয় দিবসে যশোরের শার্শার কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূরমোহাম্মদের মাজারে গার্ড অব অনার প্রদান,  পুষ্পার্ঘ অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বেনাপোল (যশোর): মহান বিজয় দিবসে যশোরের শার্শার কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূরমোহাম্মদের মাজারে গার্ড অব অনার প্রদান,  পুষ্পার্ঘ অর্পণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় ২৬ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন এ গার্ড অব অনার প্রদান করেন।

পরে মাজারে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুস ছালাম, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন মনজুসহ স্থানীয় মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নের্তৃব‍ৃন্দ।

এদিকে শার্শা উপজেলা পরিষদ, বেনাপোল পৌরসভা, স্থলবন্দর, প্রেসক্লাব ও বিভিন্ন রাজনৈতিক দল পৃথক কর্মস‍ূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেন।

উপজেলা পরিষদের আয়াজনে ১৬ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে  ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সুচনা করা হয়। পরে স‍ূর্য্যদ্বয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, কাগজপুকুর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ, শহীদ বীরশ্রেষ্ঠ নূরমোহাম্মদের মাজারে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দুপুরে হাসপাতাল, বৃদ্ধাশ্রম ও এতিম খানায় শিশু পরিবারে উন্নত মানের খাবার পরিবেশন ও জাতির শান্তি সমৃদ্ধি কামনা করে মসজিদ, মন্দির ও গির্জাসহ বিভিন্ন উপসনালয়ে দোয়া প্রার্থনা করা হয়।

এছাড়া বিকেল ৩টায় শার্শা মহিলা ক্লাবে মহিলাদের ক্রীড়া, আলোচনা ও পুরস্কার বিতরণ। বিকেল ৪টায় শার্শা স্টেডিয়ামে উপজেলা পরিষদ বনাম মুক্তিযোদ্ধা সন্তান একাদশ ফুটবল প্রতিযোগিতা ও সন্ধ্যা ৬টায় মুক্তিযোদ্ধা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।  

এদিকে বেনাপোল পৌরসভার আয়োজনে সকাল ৮টায় বেনাপোল ইউনিয়ন পরিষদের সামনে থেকে বিজয় ৠালি, ১০টায় বেনাপোল বলফিল্ড ময়দানে সম্মিলিত পৌর ফুটবল একাদশ ও আলহাজ্জ্ব নুরুল ইসলাম ফুটবল একাডেমির প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

বিকেল ৪টায় আলোচনা সভা ও সন্ধ্যায় কুষ্টিয়ার বাউল শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।  

অপরদিকে বেনাপোল স্থলবন্দর, বন্দর প্রেসক্লাব, প্রেসক্লাব বেনাপোল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের পৃথক আয়োজনে সকাল ৯টায় বিজয় ৠালি, শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্প অর্পণ, এতিমদের মধ্যে খাবার পরিবেশন করা হয়। পরে নিজ নিজ প্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।