ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজয় কেতন উড়িয়ে শিশুদের ঘোরাঘুরি

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
বিজয় কেতন উড়িয়ে শিশুদের ঘোরাঘুরি ছবি আরিফ জাহান, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উৎসব, পুষ্পিতা, পূজা ও দিপু। বয়সে সবাই শিশু। তিন জনের মাথায় শোভা পাচ্ছিলো লাল-সবুজের পতাকা সম্বলিত ব্যান্ড। সবার ছোট শিশুটির কপালে আঁকা ছিলো লাল-সবুজের পতাকা। ব্যান্ডের মাঝে ঝাপসা হয়ে ফুটে ছিলো প্রিয় জন্মভুমির মানচিত্র।

বগুড়া: উৎসব, পুষ্পিতা, পূজা ও দিপু। বয়সে সবাই শিশু।

তিন জনের মাথায় শোভা পাচ্ছিলো লাল-সবুজের পতাকা সম্বলিত ব্যান্ড। সবার ছোট শিশুটির কপালে আঁকা ছিলো লাল-সবুজের পতাকা। ব্যান্ডের মাঝে ঝাপসা হয়ে ফুটে ছিলো প্রিয় জন্মভুমির মানচিত্র।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে এই চার শিশুকে মোটরসাইকেলে চাপিয়ে বগুড়া শহরের সাতমাথায় নিয়ে আসেন উজ্জ্বল। তিনি শহরের শিববাটিতে পরিবার পরিজন নিয়ে বসবাস করেন।  

সাতমাথায় বাঁশের খুঁটিতে পতাকা নিয়ে দাঁড়িয়ে ছিলেন ভ্রাম্যমাণ দোকানি জামাল হোসেন।   তার কাছ থেকে গুনে গুনে চারটি পতাকা কেনা হয়। এরপর সেগুলো শিশুদের হাতে উঠিয়ে দেন উজ্জ্বল। বিজয়ের সেই লাল-সবুজের পতপত করে উড়ছিলো।

বিজয় কেতন উড়িয়ে চলেন শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে তিনিও শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান। তাদের সঙ্গে থাকা শিশুরা এসব দৃশ্য অবলোকন করে।
এরপর সেখানে থেকে শিশুদের নিয়ে শহরে ঘুরতে বেড়ান। শিশুদের তিনি ঘুরিয়ে ঘুরিয়ে মহান বিজয় দিবসের বিজয় উৎসব দেখান।

উজ্জ্বল বাংলানিউজকে বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে দেশ। এ চেতনার সঙ্গে আগামীর প্রজন্মকে সম্পৃক্ত করতে হবে। তাদের মনেপ্রাণে মুক্তিযুদ্ধের চেতনা এখন থেকেই জাগ্রত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
এমবিএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।