ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুবিতে বিজয় দিবস উদযাপন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬
খুবিতে বিজয় দিবস উদযাপন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

খুলনা: যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় খুবির শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের (প্রশাসনিক ভবন) সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা শোভাযাত্রাসহ মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলা চত্বরে পৌঁছান।

সেখানে উপাচার্যের সর্বপ্রথম শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদান কর্মসূচি শুরু হয়।

এরপর খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, খান জাহান আলী হল, অপরাজিতা হল, খান বাহাদুর আহছানউল্লাহ হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, স্থাপত্য ডিসিপ্লিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন, নগর ও গ্রামীণ পরিকল্পনা, ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি, ফিশারিজ অ্যান্ড মেরিন রিসোর্স টেকনোলজি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং, এগ্রোটেকনোলজি, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, পরিবেশ বিজ্ঞান, ফার্মেসি, গণিত, সায়েল সায়েন্স, ইংরেজি, অর্থনীতি, সমাজবিজ্ঞান, পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, বাংলা ভাষা ও সাহিত্য, পরিসংখ্যান, ডিভেলপমেন্ট স্টাডিজ, ড্রই অ্যান্ড পেইন্টিং, প্রিন্টমেকিং, ভাষ্কর্য, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন ছাড়াও চেতনা ৭১ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে এসব কর্মসূচিতে ট্রেজারার খান আতিয়ার রহমান, বিভিন্ন স্কুলের ডিনরা,পরিচালক, রেজিস্ট্রার, ডিসিপ্লিন প্রধান, প্রভোস্ট ও বিভাগীয় প্রধানরাসহ শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া অদম্য বাংলার পাশেই মুক্তিযুদ্ধের চিত্রপ্রদর্শনীর ব্যবস্থা করা হয়। বিজয় দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিকেল সাড়ে ৫টায় মুক্তমঞ্চে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন সমূহের সমন্বয়ে দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন  ও ক্যাম্পাসে আলোকসজ্জা ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৬

এমআরএম/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।