ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জঙ্গিদের গ্রেনেডে আহত শিশু সাবিনা আশঙ্কামুক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
জঙ্গিদের গ্রেনেডে আহত শিশু সাবিনা আশঙ্কামুক্ত গ্রেনেড হামলায় আহত হওয়ার পর ঢামেকে শিশু সাবিনা/ ফাইল ছবি

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি অাস্তানা থেকে উদ্ধার আহত শিশু সাবিনার (৪) অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি অাস্তানা থেকে উদ্ধার আহত শিশু সাবিনার (৪) অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে সাবিনাকে ‘পোস্ট অপারেটিভ’ থেকে সরিয়ে ২০৬ নং ওয়ার্ডের ১০ নম্বর বেডে দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ক্যাজুয়ালিটি-১ এর কনসালটেন্ট ডা. আশরাফ উদ্দিন খান শিশু সাবিনার অবস্থা সম্পর্কে জানান, ওর অবস্থা অাগের চেয়ে ভালো। আশঙ্কামুক্ত বলা চলে। মুখে খাবার দেওয়া না হলেও পানি ও ডাবের পানি দেওয়া হচ্ছে।  

তবে পেটের ক্ষতের অবস্থা এক সপ্তাহ পর বলা যাবে বলে জানান তিনি।  

এদিকে সাবিনার বেডের কাছে গিয়ে দেখা যায়, শরীরে এখনও সেলাইন দেওয়া হচ্ছে। মুখের বাম পাশে লালচে বেশ করেকটি দাগ রয়েছে। কিছুক্ষণ পর পর হাসপাতালের আয়া তাকে ঘুম থেকে ডেকে ডাবের পানি খাওয়াচ্ছে।

ঢামেক হাসপাতালে পুলিশি প্রহরায় তার চিকিৎসা চলছে।

গত শনিবার (২৪ ডিসেম্বর) রাতে শিশু সাবিনার অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর ঢামেক হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের ইনডোর মেডিকেল অফিসার (আইএমও) ডা. মোশতাক আহমেদ বলেন, শিশুটির বুকের চামড়ার ওপর একটু আঘাত আছে। তার বাম হাত ভাঙা। তবে পেটের আঘাত গুরুতর। পেটে স্প্লিন্টার ঢুকে তার খাদ্যনালীর কয়েক জায়গায় ফুটো হয়ে গেছে। তবে আমরা সেই জায়গাগুলো রিপেয়ার করেছি। এখন তাকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাচ্ছে না।

শনিবার রাজধানীর দক্ষিণখানে জঙ্গি অস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের সময় জঙ্গিদের ছোড়া গ্রেনেডে আহত হয় শিশুটি। নিজের নাম সাবিনা এবং বাবার নাম ইকবাল ও মা’র নাম শাকিরা বলে সে সময় জানায় সে।

পরে শিশুটিকে চিকিৎসার জন্য দুপুর ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

**জঙ্গিদের গ্রেনেডে আহত শিশুর অস্ত্রোপচার সম্পন্ন

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।