ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

জাতীয়

সেই শিশুর ভর্তি বাতিলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
সেই শিশুর ভর্তি বাতিলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

রাজশাহী: রাজশাহীতে ধর্ষণের শিকার আট বছরের এক শিশুর ভর্তি বাতিল করে দিয়েছে তার মাদরাসা কর্তৃপক্ষ। কেবল তা-ই নয়, তাকে বের করে দিয়ে মাদরাসার দরজা বন্ধ করে দেওয়া হয়েছিল।

 

এ সংবাদ প্রকাশের পর তার ভর্তি বাতিলের ঘটনার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিল।  

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে রাজশাহী জেলা শিক্ষা অফিসারকে ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেন ডিসি।  

রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রোববার দুপুরে রাজশাহী জেলা প্রশাসক তাকে এই ঘটনাটি তদন্তের দায়িত্ব দেন। এ সময় তিনি ঘটনা তদন্ত করে মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন। তাই দ্রুতই তিনি এই ঘটনার তদন্ত শুরু করবেন। এজন্য সোমবার (২৪ জানুয়ারি) তিনি ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং সংশ্লিষ্ট সবার বক্তব্য গ্রহণ করবেন।  

এর আগে রাজশাহী মহানগরীতে ধর্ষণের শিকার আট বছরের এক শিশুকে মাদ্রাসায় ভর্তির তিন দিন পর ভর্তি বাতিল করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ওই শিশুর ‘মানসিক অসুস্থতার’ অজুহাতে ভর্তি বাতিল করে তাকে মাদরাসা থেকে বিদায় করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ নিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।  

শিশুর অভিভাবকদের অভিযোগ, মাদরাসায় ভর্তির তিন দিন পর ওই শিশুকে মাদরাসার গেটের বাইরে বের করে গেট লাগিয়ে দেওয়া হয়। শিশুটি গেটের বাইরে দাঁড়িয়ে কাঁদছিল। পরে মাদরাসা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ভর্তি বাতিলের বিষয়টি জানায়। অভিভাবকের সঙ্গে যোগাযোগ না করে মাদরাসা কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: 
ধর্ষণের শিকার শিশুর ভর্তি বাতিল করল মাদ্রাসা!

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa