ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫০ টাকার ট্যাপের অভাবে অকেজো ৮ লাখের শৌচাগার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
৫০ টাকার ট্যাপের অভাবে অকেজো ৮ লাখের শৌচাগার

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলা পরিষদ মিলনায়তনের পাশে সরকারের আট লাখ টাকা ব্যয়ে নির্মিত শৌচাগারটিতে পানি সরবরাহ না থাকায় সেটি ব্যবহার করতে পারছেন না কর্মকর্তা-কর্মচারী ও সেবাগ্রহীতারা। এতে প্রতিদিন দুর্ভোগ পোহাচ্ছেন কয়েকশ’ মানুষ।

জানা গেছে, ২০২১ সালের জুন মাসে আট লাখ টাকায় নির্মিত শৌচাগারটি উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইউনুস অ্যান্ড ব্রাদার্স। এর কয়েকদিন পর শৌচাগারে লাগানো ট্যাপগুলো কে বা কারা নিয়ে যায়। তখন থেকেই শৌচাগারটি অব্যবহৃত। এতে প্রতিদিন সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সেবা নিতে আসা লোকজনকে ভোগান্তি পোহাতে হচ্ছে। উপজেলা প্রশাসনের কোনো অনুষ্ঠান থাকলে সেদিন দুর্ভোগ আরও বেড়ে যায়।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা হলে তারা বলেন, উপজেলা প্রশাসনের নৈশ প্রহরী থাকার পরও ট্যাপগুলো কে বা কারা নিয়ে গেছে। এ ঘটনা দুঃখজনক। এ ছাড়া ৫০ টাকায় বাজার থেকে একটি ট্যাপ কিনে এনে লাগালেই শৌচাগারটি ব্যবহার করা যেতে পারতো। সামান্য এই উদ্যোগের অভাবে সকলকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে শিগগির ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফ উদ্দীন বলেন, বিষয়টি জেনেছি। শিগগির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।