ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানবসম্পদ উন্নয়নে বোয়েসেল-জাপানি কোম্পানির চুক্তি সই

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
মানবসম্পদ উন্নয়নে বোয়েসেল-জাপানি কোম্পানির চুক্তি সই

ঢাকা: বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) ও জাপানি কোম্পানি জেনবি কোঅপারেটিভ, আসিয়ান ফাইন্যান্সিয়াল হোল্ডিংস কোম্পানি লিমিটেডের মধ্যে মানবসম্পদ উন্নয়নে সহযোগিতা প্রদান সংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) টোকিওর বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

করোনা পরিস্থিতিতে অনলাইনে টোকিওর বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আসিয়ান ফাইন্যান্সিয়াল হোল্ডিংস কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সিইও কসিয়াকি নিসিকাওয়া এবং ঢাকায় বোয়েসেলের পক্ষে কোম্পানি সচিব আব্দুস সোবহান চুক্তিতে সই করেন।

এ সময় জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ তার স্বাগত বক্তব্যে বলেন, জনশক্তি চাহিদার প্রেক্ষিতে জাপান বিভিন্ন দেশ থেকে টেকনিক্যাল ইন্টার্ন ও স্পেসিফাইড স্কিল্ড ওয়ার্কারস নিয়োগ করছে। বাংলাদেশও তাদের তালিকাভুক্ত দেশ।

ইতোমধ্যে বাংলাদেশ সরকার ৫৩টি কর্মী প্রেরণকারী প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত জাপানে অধিক হারে দক্ষ কর্মী পাঠানোর প্রচেষ্টা অব্যাহত রাখতে সবাইকে আহ্বান জানান।

এই চুক্তি সইয়ের মাধ্যমে বোয়েসেলকে জাপানে টেকনিক্যাল ইন্টার্ন ও স্পেসিফাইড স্কিল্ড ওয়ার্কার প্রেরণে জেনবি কোঅপারেটিভ সহায়তা দেবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন এবং আসিয়ান ফাইন্যান্সিয়াল হোল্ডিংস কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সিইও কসিয়াকি নিসিকাওয়া।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
টিআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।