ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণ সুদানে পৌঁছেছেন সেনা প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
দক্ষিণ সুদানে পৌঁছেছেন সেনা প্রধান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদে

ঢাকা: জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর ৭ সদস্য চার দিনের সরকারি সফরে দক্ষিণ সুদানে পৌঁছেছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দক্ষিণ সুদান পৌঁছেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদসহ প্রতিনিধি দলের সদস্যরা। সেনা প্রধান আহমেদ জুবা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল সানতিনো দেং উল এবং সেখানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের (আনমিস) ভারপ্রাপ্ত ফোর্স কমান্ডার মেজর জেনারেল মো. মাইন উল্লাহ চৌধুরী (বাংলাদেশ সেনাবাহিনী)  এবং অন্যান্য বাংলাদেশি ও দক্ষিণ সুদানের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা অভ্যর্থনা জানান।

সফরকালে সেনা প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্ট পরিদর্শন করবেন। সেই সঙ্গে তিনি দেশটির সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও চিফ অব ডিফেন্স ফোর্স এবং জাতিসংঘ মিশন প্রধানসহ অন্যান্য নেতৃস্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে সাক্ষাৎ করবেন।

সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২৩ ফেব্রুয়ারি জুবা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয় জেনারেল এস এম শফিউদ্দিনের এই সফরের মধ্য দিয়ে দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধিসহ দেশটির সেনাবাহিনীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।