ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিভাবককে খুঁজছে চিড়িয়াখানায় হারিয়ে যাওয়া দুই শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
অভিভাবককে খুঁজছে চিড়িয়াখানায় হারিয়ে যাওয়া দুই শিশু

ঢাকা: দুই বছরের এক কন্যাশিশু রাজধানীর মিরপুর চিড়িয়াখানার প্রধান ফটকে হারিয়ে য়ায়। তার কান্না দেখে এক ফুসকা বিক্রেতা শিশুটিকে চিড়িয়াখানার তথ্যকেন্দ্রে দিয়ে যান।

এভাবেই সোমবার (২১ ফেব্রুয়ারি) ৪০ শিশু চিড়িয়াখানার উপচেপড়া ভিড়ে মায়ের হাত ফসকে হারিয়ে যায়। তথ্যকেন্দ্রে থেকে প্রাপ্ত সংবাদ প্রচারের পর ৩৮ শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। তবে দুটি শিশু এখনও তাদের অভিভাবককে  খুঁজছে।

সোমবার ছুটির দিনে রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। দর্শনার্থী সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে বলে দাবি সংশ্লিষ্টদের। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার নানা শ্রেণি-পেশার মানুষ ছুটে আসেন এখানে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থী সংখ্যাও বাড়তে থাকে।

সূত্র জানায়, চিড়িয়াখানায় ভিড় বাড়তে থাকায় সাময়িকভাবে মায়ের হাত থেকে ছুটে যায় ৪০ শিশু। তারা চিড়িয়াখানায় কান্নাকাটি  করতে থাকে। পরে ওই শিশুদের চিড়িয়াখানার আনসার ও সাধারণ নাগরিকরা তথ্যকেন্দ্রে দিয়ে যায়।

চিড়িয়াখানার তথ্য অফিসে কর্মরত শামেস আলী নয়ন বলেন, সরকারি ছুটি হওয়ায় কমপক্ষে ৫০ হাজার দর্শনার্থী চিড়িয়াখানায় এসেছে। তবে বাড়তি ভিড়ের কারণে ৪০ শিশু মায়ের হাত থেকে ছুটে য়ায়। পরে ঘোষণা দিয়ে তাদের মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। আমাদের স্টাফরা এসব শিশুকে চিড়িয়াখানায় কান্নারত অবস্থায় পায়।

তিনি বলেন, শিশু নিখোঁজের সংবাদ মাইকে প্রচার করতে গিয়ে গলা ভেঙে গেছে। তাই বলব মায়েরা চিড়িয়াখানায় এসে যেন সন্তানদের ভালো মতো খোঁজ-খবর রাখেন।

চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা ডা. মো. ওয়ালিউর রহমান বলেন, সরকারি ছুটি হওয়ায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চিড়িয়াখানা উন্মুক্ত।

তিনি বলেন, বাচ্চারা ছুটাছুটি করে। সবাই চিড়িয়াখানা দেখে। এতে হঠাৎ করে মায়ের হাত থেকে ছুটে য়ায়। এরপর করে ফিরিয়ে দেওয়া হয়। হয়তো অনেক সময় ২০ থেকে ৩০ মিনিট সময় লাগে। চিড়িয়াখানা আসলে সবার বিনোদন কেন্দ্র। সেজন্য মায়ের অজান্তে বাচ্চা সাময়িক নিখোঁজ হয়। তবে তাদের ফিরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি, ২০২২
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।