ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুদানে শান্তিরক্ষীদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
সুদানে শান্তিরক্ষীদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ঢাকা: দক্ষিণ সুদানের মাটিতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের জাতিসংঘ শান্তিরক্ষীদের সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উদযাপন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন কোম্পানি (ব্যানসিইসি)-২১ এর মাঠে নির্মিত শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সেনাবাহিনী প্রধান।

পুষ্পস্তবক অর্পণ শেষে সেনাবাহিনী প্রধান উপস্থিত বিভিন্ন দেশের শান্তিরক্ষীদের উপস্থিতির জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শহীদদের স্মরণে আয়োজিত সাংস্কৃতিক আয়োজন অবলোকন করেন।

সেনাবাহিনী প্রধান বলেন, যেখানেই বাংলাদেশি শান্তিরক্ষীরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত রয়েছে, সেখানেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অত্যন্ত ভাবগাম্ভীর্যের সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হচ্ছে।
জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশি শান্তিরক্ষীরা নানাবিধ আয়োজনের মাধ্যমে ভাষার জন্য বাঙালি জাতির আত্মত্যাগের গৌরবোজ্জ্বল ইতিহাসের কথা বিশ্বের নানা দেশে পৌঁছে দিচ্ছে ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষীদের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের বিরল এই ঘটনা সেদেশের মাটিতে বাংলা ভাষা ও বাংলাদেশের ভাবমূর্তিকে  আরও উজ্জ্বল করবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এমইউএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।