ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে জঙ্গি সন্দেহে মাদরাসাছাত্র আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
ঝালকাঠিতে জঙ্গি সন্দেহে মাদরাসাছাত্র আটক মো. রফিকুল ইসলাম রাসেল

ঝালকাঠি: জঙ্গি সন্দেহে ঝালকাঠির রাজাপুরে মো. রফিকুল ইসলাম রাসেল (২০) নামে কওমি মাদরাসার এক ছাত্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৮) সদস্যরা।  

এ ঘটনায় রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব বাদী হয়ে তার নামে মামলা দায়ের করেন।

আটক রফিকুল পার্শ্ববর্তী পিরোজপুরের ইন্দুরকানি চন্ডীপুর এলাকার মো. শহিদুল ইসলামের ছেলে। তিনি ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের বেলায়েত ক্বারির প্রতিষ্ঠিত দারুল উলুম কওমি মাদরাসার কিতাব বিভাগের ছাত্র এবং রাজাপুর সদর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য নুরুন নাহার নিরুর বাড়িতে আবাসিক থেকে পশ্চিম ফুলহার মোল্লাবাড়ী মসজিদে ইমামতি করতেন।  

মামলা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ঝালকাঠির রাজাপুরের মেডিক্যাল মোড় এলাকা থেকে রফিকুলকে আটক করে র‌্যাব-৮ বরিশাল কাম্পের সদস্যরা। সে সময় তার কাছ থেকে নিষিদ্ধ বিপুল পরিমাণ জিহাদি বই জব্দ করা হয়। পরে তাকে র‍্যাব কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে রোববার রাজাপুর থানায় সোপর্দ করেন। জিজ্ঞাবাদে নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলাম সংগঠনের দাওয়াতি শাখার সক্রিয় সদস্য বলে রফিকুল নিজেকে দাবি করেন এবং সে ও তার অন্যান্য সহযোগীরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘তামিম আল আদনানি’ নামক আনসার আল ইসলামের একজন সদস্যকে আমির হিসেবে মানেন। তার নেতৃত্বেই রাষ্ট্রবিরোধী বিভিন্ন কর্মকাণ্ড করে।  

রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্ররায় বাংলানিউজকে বলেন, আটক রফিকুলের নামে রোববার দুপুরে র‍্যাব বাদী হয়ে মামলা রুজু করেছে। মামলার পরে তাকে ঝালকাঠি আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।