ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ‘অবজার্ভ’ করছে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ‘অবজার্ভ’ করছে বাংলাদেশ মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ঢাকা: ইউক্রেনের সঙ্গে রাশিয়ার অভিযান তথা ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পর্যবেক্ষণ করতে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভা বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয় বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে মন্ত্রিসভায় কোনো আলোচনা হয়েছে কিনা? এমন প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘ওটা আলোচনা হয়েছে যে আমরা অবজার্ভ করতেছি। ডেফিনেটলি আমরা যুদ্ধের পক্ষে কোনো কথা বলিনি। এটা আলোচনা হয়েছে এবং বলছে যে ফরেন মিনিস্ট্রি বা সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে- এটা অবজার্ভ করার নির্দেশ দেওয়া হয়েছে। ’

তিনি বলেন, ‘পোল্যান্ড এবং রোমানিয়াতে আমাদের যারা অ্যাম্বাসেডর আছে তারা অলরেডি ওয়াচ করছে, কী হচ্ছে। এখানে বাংলাদেশিদের কী অবস্থা তারা আপডেট দিচ্ছে। ’

বাংলাদেশিদের ফিরিয়ে আনার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে কিনা? এমন প্রশ্নে তিনি সব জিনিসই তারা অবজার্ভ করছে। আমাদের সঙ্গে যোগাযোগও আছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।