ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে নদীর পাড়ে মিললো নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বান্দরবানে নদীর পাড়ে মিললো নবজাতক

বান্দরবান: বান্দরবানে সুয়ালক ইউনিয়নের কদুখোলায় এক নদীর পাড়ে মিললো নবজাতক একটি ছেলে শিশু। খালে মাছ ধরতে গিয়ে কান্না শুনতে পেয়ে নবজাতকটিকে উদ্ধার করে ঘরে নিয়ে যান এক দম্পতি।

কিন্তু স্থানীয় পাড়াবাসী পুলিশের জরুরি সেবা নম্বর-৯৯৯ এ ফোন দেয়ায় শিশুটির ঠিকানা হলো বান্দরবান সদর হাসপাতাল।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে ১০টায় পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক নবজাতকটিকে বেবি কর্নারে নিবিড় পরিচর্যায় রাখেন।

সুয়ালকের স্থানীয় বাসিন্দা আব্দুল করিম ও হাসিনা বেগম দম্পতি বাংলানিউজকে বলেন, সুয়ালক ইউনিয়নের কদুখোলা এলাকায় বাড়ির পাশের খালের পাড়ে মাছ ধরতে যাই। রোববার বেলা ১১টার দিকে খালে শিশুর কান্না শুনতে পেয়ে এগিয়ে গেলে বস্তা দিয়ে পেচানো অবস্থায় একটি শিশু দেখতে পাই। পরে আমরা দুইজন শিশুটিকে বাসায় নিয়ে যায়।  

এদিকে খবরটি ছড়িয়ে পড়লে পাড়াবাসীরা পুলিশের জরুরি সেবা-৯৯৯ এ ফোন করে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাতে শিশুটিকে হাসপাতালে নিয়ে আসে।

বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত ডাক্তার মনজুরুল আলম বলেন, সদর হাসপাতালে শিশুটিকে ভর্তি করা হয়েছে, সেখানে তাকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে, বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, খালের পাড় থেকে নবজাতক শিশুটিকে উদ্ধার করেছিল স্থানীয় এক দম্পতি, খবর পেয়ে তাদের কাছ থেকে শিশুটিকে পুলিশ হেফাজতে নিয়ে সদর হাসপাতালের বেবি কেয়ারে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ বিষয়ে পরবর্তীকালে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।