ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩ বছর জেল খাটার ভয়ে ১৬ বছর পাগল বেশ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
৩ বছর জেল খাটার ভয়ে ১৬ বছর পাগল বেশ!

নারায়ণগঞ্জ: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা থেকে ১৬ বছর পর নিজাম উদ্দিন (৬৮) নামে তিন বছরের এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

বুধবার (০২ মার্চ) দিনগত রাত ২টার দিকে উপজেলার পোলবাসুনদো এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নিজাম উদ্দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার কালামের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে নিজাম নারায়ণগঞ্জের বন্দর থানার একটি মামলায় অভিযুক্ত হন। এরপর ২০০৬ সালে ওই মামলায় আদালত তাকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেন। সাজা হওয়ার পর থেকে তিনি জেল খাটার ভয়ে ‘পাগল’ ছদ্মবেশ ধারণ করে নিজেকে সিদ্ধিরগঞ্জ থানা এলাকা ছেড়ে পালিয়ে দেশের বিভিন্ন স্থানে অবস্থান করেন।

পুলিশ আরও জানায়, ওই আসামি পাগল বেশে এতদিন কবিরাজি, তন্ত্র-মন্ত্র ও আধ্যাত্বিক  চিকিৎসা দিয়ে আসছিলেন। তিনি তার শ্বশুর বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গার পোলবাসুনদো এলাকায় ‘পাগল’ পরিচয়ে ব্যাপক পরিচিত পান।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বাংলানিউজকে জানান, নিজামকে গ্রেফতারের জন্য বিভিন্ন সময় খোঁজ নিয়ে তার অবস্থান জানা সম্ভব হচ্ছিলো না। পরবর্তীতে গোপন তথ্যের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নুরে আলমের নেতৃত্বে পুলিশের একটি দল চুয়াডাঙ্গা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে পরবর্তীতে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।