ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের অবস্থা পর্যবেক্ষণে ভাসানচরে ১০ দেশের রাষ্ট্রদূত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
রোহিঙ্গাদের অবস্থা পর্যবেক্ষণে ভাসানচরে ১০ দেশের রাষ্ট্রদূত  ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে অবস্থিত আশ্রয়ণ প্রকল্পে রোহিঙ্গাদের অবস্থা পর্যবেক্ষণে সেখানে ১০ দেশের রাষ্ট্রদূত পৌঁছেছেন।  

বৃহস্পতিবার (৩ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে হেলিকপ্টারে করে ভাসানচরে পৌঁছান তারা।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১০ দেশের রাষ্ট্রদূতরা হেলিকপ্টারে করে ভাসানচর পৌঁছেছেন। তারা ভাসানচরের বিভিন্ন বয়সের রোহিঙ্গা সদস্যদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করবেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।

২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের ফলে প্রায় সাড়ে আট লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেন। এর আগে বিভিন্ন সময়ে আরও কয়েক লাখ রোহিঙ্গা এসে কক্সবাজারের পাহাড়ি এলাকায় আশ্রয় নেন।  

এমন পরিস্থিতিতে রোহিঙ্গাদের চাপ সামলাতে সরকার এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তরের উদ্যোগ নেয়। এ প্রক্রিয়ার অংশ হিসেবে একাদশ ধাপে কক্সবাজার থেকে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে পৌঁছেছেন ২২ হাজার ৬০৪ জন রোহিঙ্গা।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।