ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে দুই মহল্লায় সংঘর্ষ-গুলি, সাবেক মেয়রের বাসায় হামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
সিলেটে দুই মহল্লায় সংঘর্ষ-গুলি, সাবেক মেয়রের বাসায় হামলা

সিলেট: সিলেট নগরের ছড়ারপার ও মাছিপুরবাসীর এলাকাবাসীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ ২৩ জনসহ অন্তত অর্ধশত লোকজন আহত হয়েছেন।

 তাদের অনেককে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

বুধবার (০৬ এপ্রিল) রাত পৌনে ৮ টা থেকে দেড় ঘণ্টাব্যাপী দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সংঘর্ষ চলাকালে গুলিবর্ষণ, ইনপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় সিলেটের সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের বাসায় ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর করা হয়েছে।

এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি কয়েকজনের নাম পাওয়া গেছে। আহতরা হলেন- মামুন, ইয়াসিন, আকাশ, মুন্না, লুৎফুর হোসেন, সুমন, মারুফ, উজ্জ্বল।

স্থানীয় সূত্র জানায়, সিটি করপোরেশনের ড্রেনের কাজ নিয়ে মাছিমপুর এলাকার জনৈক হান্নান মেম্বারের ছেলের সঙ্গে ছড়ারপারের কয়েকজনের কথা কাটাকাটি হয়। সেটি এক পর্যায়ে ঝগড়ায় রূপান্তর হয়েছিল। তারই রেশ ধরে বুধবার রাত ৮টার দিকে উভয় পাড়ার লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

অপর একটি সূত্র জানায়, রাস্তার জায়গা নিয়ে কয়েকদিন ধরে ছড়ারপাড় ও মাছিমপুরের লোকজনের মধ্যে উত্তেজনা চলে আসছিল। মঙ্গলবার ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম ও ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহমদের উপস্থিতিতে বৈঠক হয়। কিন্তু বৈঠকে কোনো সমাধান হয়নি। এর জের ধরে বুধবার রাতে উভয় পাড়ার লোকজন সংঘর্ষে জড়ায়।  

এ সময় মাছিমপুর এলাকার লোকজন সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের বাসায় ইট পাটকেল নিক্ষেপ করে বাসার জানালা ও পার্কিংস্থলে রাখা গাড়ির কাঁচ ভাঙচুর করে। গুলি ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছেন।

মাছিমপুর এলাকার লোকজন বলেন, ছড়ার পাড়ের লোকজন দুই এলাকার মাঝখানে অবস্থিত কালভার্টের ওপর থেকে হঠাৎ করে হামলা ও গুলি চালায়। এতে এলাকার লোকজন সংঘবদ্ধ হয়ে হামলা প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে।  

সংঘর্ষের খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সংঘর্ষ থামলেও বর্তমানে দুই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, দুদিন আগে ড্রেনের কাজ নিয়ে মাছিমপুর এলাকার জনৈক হান্নান মেম্বারের ছেলের সঙ্গে ছড়ারপারের কয়েকজনের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে বুধবার রাত ৮টার দিকে উভয় পাড়ার লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এনইউ/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।