ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ব্রুনাইয়ে ভারতীয় হাইকমিশনারের ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
ব্রুনাইয়ে ভারতীয় হাইকমিশনারের ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন

ঢাকা: ব্রুনাইয়ে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার অলোক অমিতাভ দিমরি ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন করেছেন। একই সঙ্গে সেখানের বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনার সঙ্গে সাক্ষাৎ করেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ব্রুনাইয়ের বাংলাদেশ হাইকমিশন এ তথ্য জানায়।

বাংলাদেশ হাইকমিশনের বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত বিভিন্ন বইয়ের সমাহার দেখে ভারতের রাষ্ট্রদূত বিমোহিত হন। তিনি অত্যন্ত আগ্রহের সঙ্গে ‘বঙ্গবন্ধু কর্নার’-এর দেয়ালে সাজিয়ে রাখা বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রামের সাক্ষ্যবহনকারী ছবিগুলো দেখেন। ইন্দিরা গান্ধী ও বঙ্গবন্ধুকে একই ফ্রেমে দেখে আনন্দিত হন। বাংলাদেশ হাইকমিশনার বঙ্গবন্ধুর জীবন, রাজনৈতিক প্রজ্ঞা ও সংগ্রাম, বাংলাদেশের মানুষের মুক্তির জন্য তার ইস্পাত-কঠিন প্রত্যয় ও পদক্ষেপ, সর্বোপরি স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয়ে তার অপরিসীম অবদান সম্পর্কে ভারতীয় রাষ্ট্রদূতকে অত্যন্ত হৃদয়স্পর্শীভাবে বর্ণনা করেন। ভারতীয় হাইকমিশনার অলোক বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও চূড়ান্ত বিজয় অর্জনে এই ভাষণের অপরিসীম গুরুত্বের কথা গর্বের সঙ্গে স্বীকার করেন। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীকে একই ছবিতে দেখেও তিনি উচ্ছ্বসিত হন।

অভিনব পন্থায় ‘বঙ্গবন্ধু কর্নার’কে সুসজ্জিত করার জন্য ভারতীয় হাইকমিশনার বাংলাদেশ হাইকমিশনারের প্রশংসা করেন। আগামী ১৭ এপ্রিল ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উপলক্ষে বাংলাদেশ হাইকমিশনে অনুষ্ঠেয় বিশেষ অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনারকে আমন্ত্রণ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।