ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পৌরবাসীর সহযোগিতা চাইলেন মেয়র মুজিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পৌরবাসীর সহযোগিতা চাইলেন মেয়র মুজিব

কক্সবাজার: কক্সবাজার শহরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি হয়েছে। এ পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলার উন্নয়নে পৌরবাসীর সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান।

বিশে করে কিশোর গ্যাং ও ছিনতাইকারীদের প্রতিরোধ করতে সবাইকে আরও সোচ্চার হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

এক্ষেত্রে পৌর এলাকার সব সমাজ কমিটির নেতারা ও মসজিদের খতিব, ইমামদের অবদান রাখার আহবান জানানো হয়।

বুধবার সমাজ কমিটির নেতারা ও মসজিদের খতিব, ইমাম-মুয়াজ্জিন এবং সামাজিক নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল এই আহবান জানান তিনি।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মেয়র মুজিবুর রহমান আরও বলেন, সবাই সোচ্চার হলে কিশোর গ্যাং ও ছিনতাইকারী কিভাবে থাকে? শহরে কোনো অপরাধী থাকতে পারবে না। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এসব অনাচার সমাজ থেকে তাড়াতে হবে।

তিনি আরও বলেন, কক্সবাজার শহরকে শান্তি শহর গড়তে সুদ, ঘুষ, মাদক কোনো কিছুই থাকতে পারবে না। এসব সামাজিক ব্যাধি দূর করতে সহযোগিতা করবে পৌর পরিষদ। সমাজের সকল স্তরের মানুষকে এসব খারাপ কাজের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

মেয়র বলেন, রমজান সাম্য ও ভাতৃত্বের শিক্ষা দেয়। এই শিক্ষা নিয়ে সমাজে মিশে থাকা দুর্বৃত্ত মুক্ত করে কক্সবাজার শহরকে শান্তির শহর হিসেবে গড়তে চাই। এ জন্য সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন মেয়র।

এসময় কক্সবাজার পৌরসভার জন্য সম্প্রতি প্রধানমন্ত্রীর দেওয়া ৫০০ কোটি টাকার প্রকল্পসহ কক্সবাজার উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন মেয়র। আর কিছুদিনের মধ্যে কক্সবাজার পৌরসভা পাল্টে যাবে বলে জানান তিনি। উন্নয়নের স্বার্থে সব নাগরিককে যা ত্যাগ করার দরকার তা করার আহবান জানান তিনি।

এর আগে রমজানের তাৎপর্য বিষয়ক আলোচনা করেন কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হক। বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী ও প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির।

এতে পৌরসভার সব কাউন্সিলর, পৌর এলাকার সব সমাজ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক, প্রতিটি মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনসহ সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ অংশ নেন। পরে সবার হাতে রমজানের উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২২
এসবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।