ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে অস্বচ্ছল ৫০ নারী পেলেন সেলাই মেশিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
লক্ষ্মীপুরে অস্বচ্ছল ৫০ নারী পেলেন সেলাই মেশিন

লক্ষ্মীপুর: দারিদ্র্য বিমোচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে লক্ষ্মীপুরে অস্বচ্ছল ৫০ জন নারীর মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।  

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং ডেলিকেট গ্রুপের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেনের উদ্যোগে সোমবার (১৮ এপ্রিল) সকালে দেলোয়ার ফাউন্ডেশনের ব্যানারে আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের হাতে সেলাই মেশিনগুলো তুলে দেওয়া হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব আলাদাদপুর এলাকায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মেহের নিগার।
 
আরও উপস্থিত ছিলেন-জেলা জাতীয় গোয়েন্দা সংস্থার উপপরিচালক মো. বশির আহমেদ, হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল পাটওয়ারী, দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এটিএম কামাল উদ্দিন, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন রুবেল পাটওয়ারী ও স্থানীয় আওয়ামী লীগ নেতা ফিরোজ মাহমুদ বাক্কি প্রমুখ।

বক্তারা বলেন, লোক দেখানো দান-অনুদান না করে দরিদ্র পরিবারগুলোতে স্বচ্ছলতা ফেরাতে কর্মসংস্থানের ব্যবস্থা করা জরুরি। এক্ষেত্রে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণের কর্মসূচি যুগোপযোগী এবং প্রশংসনীয়। আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেনের মতো বিত্তবানরা এভাবে এগিয়ে এলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া সময়ের ব্যাপার মাত্র।

জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে খুঁজে খুঁজে পারিবারিকভাবে অস্বচ্ছল কিন্তু সেলাইয়ের কাজে দক্ষ এমন ব্যক্তিকে বিনামূল্যে সেলাই মেশিন দেওয়া হয়েছে। আগামীতেও এমন কর্মসূচি চলমান রাখবেন বলেও জানিয়েছেন আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।