ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আল-আকসায় ইসরায়েলি হামলায় বাংলাদেশের তীব্র নিন্দা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
আল-আকসায় ইসরায়েলি হামলায় বাংলাদেশের তীব্র নিন্দা

ঢাকা: আল-আকসা মসজিদ চত্বরে দখলদার ইসরায়েলি বাহিনীর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। ১৫ এপ্রিল ভোরে ইসরায়েলি বাহিনী নিরীহ প্রার্থনাকারী ও বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে সংঘটিত সহিংসতার বাংলাদেশ তীব্র নিন্দা জানায়।

সোমবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ইসরায়েলি বাহিনীর দ্বারা আন্তর্জাতিক মানবাধিকার আইন এবং আন্তর্জাতিক চুক্তি লঙ্ঘনের জন্য গভীর উদ্বেগ প্রকাশ করে। এই ঘটনায় সারা বিশ্বের লাখ লাখ নির্যাতিত মানুষের সহানুভূতিও প্রকাশ করেছে। বাংলাদেশ বিশ্বাস করে, ধর্মের স্বাধীনতা একটি মৌলিক মানবাধিকার যা অবশ্যই সমুন্নত রাখতে হবে এবং বিশেষ করে পবিত্র রমজান মাসে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনের অধিকার নিশ্চিত করতে হবে। বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায়কে এ ধরনের হামলা বন্ধ, আহত বেসামরিক নাগরিকদের চিকিৎসায় বাধা দেওয়া, গ্রেফতার বন্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানায়।

বাংলাদেশ একটি সার্বভৌম ও স্বাধীন আবাসভূমির জন্য ফিলিস্তিনের জনগণের অবিচ্ছেদ্য অধিকারকে দৃঢ়ভাবে সমর্থন করে। দ্বি-রাষ্ট্র সমাধানের ভিত্তিতে ফিলিস্তিনের একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে তার অবস্থান পুনর্ব্যক্ত করছে বাংলাদেশ। ফিলিস্তিন সমস্যার একটি স্থায়ী সমাধান শুধুমাত্র উভয় পক্ষের সৌহার্দ্যপূর্ণ সংলাপের মাধ্যমেই সম্ভব। এ লক্ষ্যে কাজ করার জন্য সব পক্ষকে আহ্বান জানায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
টি আর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।