ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপপুর প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
রূপপুর প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে সংসদীয় কমিটিতে আলোচনা

ঢাকা: নির্মাণাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের কাজের অগ্রগতি বিষয়ে সংসদীয় কমিটির বৈঠকে আলোচনা করা হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) জাতীয় সংসদের ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠক সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সভাপতি আ.ফ.ম রুহুল হকের সভাপতিত্বে কমিটি সদস্য মো. শফিকুল আজম খান, মো. মোজাফ্ফর হোসেন, শিরীন আহমেদ, মো. হাবিবে মিল্লাত, মো. অক্তারুজ্জামান অংশ নেন। বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পসহ বঙ্গবন্ধু মহাকাশ অবলোকন কেন্দ্র নির্মাণকাজ, সৈকত বালি আহরণ কেন্দ্র, রেডিও এ্যকটিভিটি টেস্টিং এন্ড মনিটরিং ল্যাব, বিসিএসআইআর এর অন্তর্ভুক্ত বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম ও রাজশাহী কেন্দ্র, চামড়া গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি এন্ড মেটালার্জির কার্যক্রমের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।

এ বৈঠকে রেডিও এ্যকটিভিটি টেস্টিং মনিটরিং ল্যাবের কার্যক্রম ত্বরান্বিত করতে প্রয়োজনীয় জনবল নিয়োগসহ অবকাঠামগত অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে।

এছাড়াও ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি এন্ড মেটালাজির মাইনিং কার্যক্রমের পরিসীমা বৃদ্ধির ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।