ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে ৫ উপজেলায় আগাম ঈদ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ২, ২০২২
দিনাজপুরে ৫ উপজেলায় আগাম ঈদ উদযাপন ঈদের জামাতে মুসল্লিরা।

দিনাজপুর: দিনাজপুরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদ-উল ফিতরের আগাম নামাজ আদায় করেছেন মুসল্লিরা। দিনাজপুরের ৫টি উপজেলায় এই আগাম ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

 

সোমবার (২ মে) সকাল ৮টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদ-উল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়।

এই নামাজে প্রায় ৩ শতাধিক মুসল্লি অংশ নেন। ঈদের নামাজের ইমামতি করেন চিরিরবন্দর উপজেলার নাজিরা বাজার মাদ্রাসার ছাত্র হাফেজ মাওলানা মোখলেসুর রহমান।  

এ বিষয়ে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন কমিটির সভাপতি মোকবুল হোসেন জানান, এবার জেলার ১৩ থানায় প্রায় ৪৪ টি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি জামাতে প্রায় ২ শতাধিক মুসল্লি অংশ নিয়েছে। এবার দিনাজপুর সদরের নিউটাউন, ফুলতলা, কাচারীর পেছনে ইসলামবাগ এলাকায় ঈদের জামাত হয়েছে।  

এছাড়াও চিরিরবন্দর উপজলার রাবার ড্যাম এলাকা, কাহারোল উপজেলা জয়নন্দ গ্রাম, ১৩ মাইল এলাকা, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ, জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদ এবং বিরল উপজেলার বালান্দোর গ্রামে আগাম ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছেন মুসলমানদের একটি অংশ। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও প্রতিবছর তা বাড়ছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ০২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।