ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাজধানীতে ফিরছেন কর্মজীবীরা, প্রতি ট্রেনেই যাত্রীর চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, মে ৭, ২০২২
রাজধানীতে ফিরছেন কর্মজীবীরা, প্রতি ট্রেনেই যাত্রীর চাপ ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: ঈদের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরছে মানুষ। এখনো ঢাকায় ফেরার তুলনায় যাওয়ার সংখ্যাটাই বেশি।

ঈদের ছুটি শেষে বৃহস্পতিবার কমলাপুরে ভিড় ছিল অনেকটা ঈদের আগে বাড়ি ফেরার মতোই।

শনিবার (৭ মে) সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত কমলাপুর রেল স্টেশনে দেখা গেছে- দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিটি ট্রেনেই যাত্রীদের চাপ রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া, টাঙ্গাইল, জামালপুর, খুলনা ও ময়মনসিংহ থেকে আসা কয়েকজন যাত্রী জানান, ট্রেনে যাত্রীদের চাপ ছিল খুব বেশি। টিকিট না পেয়ে অনেকে দাঁড়িয়ে এসেছেন। গরমে যাত্রীদের অবস্থা ছিল নাজুক। প্রতিটি কম্পার্টমেন্টেই ছিল আসনের তুলনায় বেশি যাত্রী। পা ফেলারও জায়গাও ছিল না ট্রেনের ভেতর। গরমে ট্রেনের ভেতরে সবচেয়ে বেশি কষ্ট হয়েছে নারী ও শিশুদের।

খুলনা থেকে ফেরা ইসলামুল হক নামের এক ব্যক্তি বলেন, ঈদ শেষ। তাই ঢাকায় ফিরে এসেছি। তবে অফিস রোববার হলেও ঢাকার আত্মীয়দের সঙ্গে ঈদের আনন্দ নেওয়ার জন্য একদিন আগে এসেছি। এবার ঈদে বেশি দিন ছুটি হওয়ার কারণে বাড়িতে অনেক মজা হয়েছে।

হাবিবা নামে এক যাত্রী বলেন, অনেকদিন হলো বাড়িতে ছিলাম। এখন কাজের তাগিদে ঢাকায় ফিরে এলাম। ঢাকা এখনো ফাঁকা দেখছি। আসার সময় তেমন কোনো সমস্যা হয়নি, তবে যাত্রীর চাপ ছিল বেশ।

কমলাপুর রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মো. মাসুদ সারওয়ার বলেন, ঈদের ছুটি এখনো চলছে। তাই মানুষ কম আসছেন। তবে আজ (শনিবার) মানুষের চাপ বাড়বে। বাড়তি যাত্রীর কথা মাথায় রেখে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি।

দেশের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে গত মঙ্গলবার। এরপর ঈদের ছুটি শেষ হয়েছে বুধবার। তাই ঈদের ছুটি শেষে এখন ঢাকা ফিরছেন রাজধানী ছেড়ে যাওয়া মানুষগুলো।

এদিকে রাজধানী ঢাকা এখনও ফাঁকা। বৃহস্পতিবার সরকারি অফিস-আদালত খুললেও উপস্থিতি ছিল খুবই কম। রোববার অফিস হওয়ায় শনিবার নগরীতে ফিরবেন অনেকেই।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মে ০৭, ২০২২
এইচএমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।