ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বহুতল ভবনে উচ্ছেদ অভিযান বিসিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ৩১, ২০২২
বহুতল ভবনে উচ্ছেদ অভিযান বিসিসির

বরিশাল: নগরের উত্তর বগুরা রোড এলাকায় একটি বহুতল ভবনে নকশা বহির্ভূত অংশে উচ্ছেদ অভিযান চালিয়েছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করা হয়।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, বহুতল ওই ভবনটির জায়গার মালিক শাহিন হোসেন মল্লিক মামুন। ভবনটি ডেভলপারের মাধ্যমে নির্মাণ করা হয়েছে।

সিটি করপোরেশনের স্থপতি হাসিব মাহমুদ জানান, ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান হিলভিউ হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম ওই ভবনের ২১ জন ভাড়াটিয়ার সাক্ষরসহ ২০২১ সালেল ১৮ নভেম্বর সিটি করপোরেশনে একটি লিখিত অভিযোগ দেন।

যেখানে নকশা বহির্ভূত ইমারত নির্মাণ করে চলাচলের পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ আনা হয় মুমীতু কমিউনিটি সেন্টারের মালিক শাহিন হোসেন মল্লিকের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে ২২ নভেম্বর শাহিন হোসেন মল্লিককে নোটিশ দেওয়া হয়।

পরবর্তীতে নকশা বহির্ভূত অংশ নির্মাণের সত্যতা পাওয়া গেলে, একই বছরের ১২ ডিসেম্বর সেই অংশের অপসারণের জন্য নোটিশ দেওয়া হয়।

তবে সে নোটিশের তোয়াক্কা না করায় চলতি বছরের ৫ জানুয়ারি আরও একটি নোটিশ করা হয়। যেখানে তিন কার্যদিবসের মধ্যে নকশা বহির্ভূত সেই অংশ অপসারণের জন্য বলা হয়। অন্যথায় বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার কথাও উল্লেখ করা হয় নোটিশে।

তবে তাতেও ভ্রুক্ষেপ না করায় সিটি করপোরেশন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে বলে জানান প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস।  
অভিযানে মুমীতু কমিউনিটি সেন্টারের সামনের দেয়ালের অংশ ভেঙে ফেলা হয় এবং ভাড়াটিয়াদের চলাচলের রাস্তা বের করে দেওয়া হয়।

ভবনের বাসিন্দারা জানান, এই কমিউনিটি সেন্টারের নীচতলার দক্ষিণ দিকের একটি কক্ষে প্রতিদিন বসে জুয়ার আসর। কমিউনিটি সেন্টারের প্রোপাইটর মামুনের নেতৃত্বে বহিরাগত উশৃঙ্খল ও সন্ত্রাসী ধরণের লোকদের আনাগোনা থাকে প্রতিনিয়ত। ভয়ে কেউ কিছু বলতেও পারত না। সামনের দেয়াল অপসারণ করে দেওয়ায় বহিরাগতদের আনাগোনা থাকবে না।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।