ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্মাণাধীন প্রকল্পে এডিশ মশা রোধে রিহ্যাবের মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুন ৪, ২০২২
নির্মাণাধীন প্রকল্পে এডিশ মশা রোধে রিহ্যাবের মতবিনিময়

ঢাকা: ‘আবাসন খাতের নির্মাণাধীন প্রকল্পে এডিশ মশা প্রতিরোধে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা করেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। শনিবার (৪ জুন) রিহ্যাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কীটতত্ত্ববিদ ড. কবিরুল বাশার।

এ সময় রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (তৃতীয়) লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (অর্থ) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা, পরিচালকরা এবং বিভিন্ন রিয়েল এস্টেট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

মতবিনিময় সভায় রিহ্যাব নেতারা আবাসন খাতের নির্মাণাধীন প্রকল্প থেকে যেন কোন অবস্থাতেই ডেঙ্গু রোগের বাহক এডিশ মশা ছড়াতে না পারে সে জন্য প্রকল্প সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার আহ্বান জানান। জমে থাকা পরিষ্কার পানিতে এডিস মশা বংশবৃদ্ধি করে। এজন্য অবশ্যই তিন দিনের মধ্যে প্রকল্পে জমে থাকা পানি পরিষ্কার করতে হবে অথবা মশানাশক ওষুধ ছিটানোর কথা বলা হয়।

সভায় এডিশ মশা যেন ছড়াতে না পারে এজন্য সচেতনতামূলক কর্মসূচির আওতায় জুন মাস থেকে রিহ্যাবের পক্ষ থেকে বিভিন্ন নির্ধাণাধীন প্রকল্প পরিদর্শন করার সিদ্ধান্ত নেওয়া হয়। মতবিনিময় সভায় যেসব প্রকল্পে কোনো লার্ভা পাওয়া যাবে না তাদের পুরস্কার দেওয়া হবে এমন ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ৪, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।