ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে প্রকৌশলীর ঘাতক ট্রাকসহ চালক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ৪, ২০২২
বাগেরহাটে প্রকৌশলীর ঘাতক ট্রাকসহ চালক গ্রেফতার

বাগেরহাট: বাগেরহাটে ট্রাকচাপায় প্রকৌশলী মশিউর রহমান (৪৫) নিহতের ঘটনায় ঘাতক চালক মিজানুর রহমানকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার ১০ দিন পর শুক্রবার (৩ জুন) সন্ধ্যায় মোল্লাহাট উপজেলার গাওলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গত ২২ মে সকালে মোটরসাইকেলযোগে বাগেরহাট শহরে যাওয়ার সময় মুনিগঞ্জ সেতুর টোল প্লাজার ব্যারিকেড ভেঙে ওই প্রকৌশলীর মোটরসাইকেলে ধাক্কা দেয় ট্রাকটি। এতে মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন মশিউর রহমান। পরে তাকে বাগেরহাট জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার ট্রাকচালক মিজানুর রহমান রামপাল উপজেলার ইসলামাবাদ গ্রামের এসকেন্দার শেখের ছেলে। তিনি মূলত ওই ট্রাকের হেলপার ছিলেন। পুলিশের জিজ্ঞাসাবাদে প্রকৌশলী মশিউর রহমানকে চাপা দেওয়ার কথা স্বীকার করেছেন। আইনি প্রক্রিয়া শেষে মিজানকে আদালতে সোপর্দ করা হয়েছে।

শনিবার (৪ জুন) দুপুরে নিজ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) কেএম আরিফুল হক এসব তথ্য জানান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামান, মো. রাসেলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মাহমুদ হাসান, বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

এসপি কেএম আরিফুল হক বলেন, গ্রেফতার মিজানুর রহমান ওই ট্রাকের মূল চালক নয়, হেলপার ছিলেন। ঘটনার সময় মূল চালক ও আরকে জন হেলপার মিজানুরের পাশে বসা ছিলেন। এ সময় মাদক সেবন করে ট্রাক চালাচ্ছিলেন মিজানুর। তিনি মাদক সেবনকালে কেউ হয়ত দেখে ফেলায় দ্রুত গতিতে ট্রাক চালাচ্ছিলেন এবং মুনিগঞ্জ টোলপ্লাজায় এসে প্রকৌশলীর মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে বেরিকেড ভেঙে পালিয়ে যান। এসময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রকৌশলী মশিউরের মৃত্যু হয়।

তিনি বলেন, ট্রাকচাপায় প্রকৌশলীর মৃত্যুর পর থেকে চালক ও ট্রাকের মালিক পক্ষ বিষয়টি গোপনের চেষ্টা করেন। তারা ট্রাকের নম্বর প্লেট ও ট্রাকের রং পরিবর্তন করেন। এরপরও পুলিশ তেরখাদা থেকে ট্রাকটি জব্দ করে। এবং গোপন সংবাদের ভিত্তিতে মোল্লাহাট উপজেলায় অভিযান চালিয়ে ঘাতক চালক মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়।

নিহত মশিউর রহমান বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া এলাকার মৃত আ. মজিদের ছেলে। তিনি বাগেরহাটে লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক)  প্রকল্পে প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।