ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুন ১৯, ২০২২
যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ প্রতীকী ছবি

বরিশাল: বরিশালের গৌরনদীতে যৌতুকের দাবিতে স্বর্ণা আক্তার (২০) নামের এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গৌরনদী উপজেলার বড় কসবা গ্রামে রোববার (১৯ জুন) সকালে ঘটনাটি ঘটেছে।

ভুক্তভোগীর স্বজনেরা জানান, গত দুই বছর পূর্বে স্বর্ণা আক্তারকে বড় কসবা গ্রামের জালাল খানের ছেলে গার্মেন্ট ব্যবসায়ী মাসুম খানের (২৫) সঙ্গে বিয়ে দেওয়া হয়। বিয়ের কয়েক মাস যেতে না যেতেই মাসুম ও তার পরিবারের লোকজনে এক লাখ টাকা যৌতুকের জন্য বিভিন্ন সময় স্বর্ণাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলো

 যৌতুকের টাকার জন্য রোববার সকালেও স্বর্ণাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। পরে অচেতন অবস্থায় তাকে উপজেলা হাসপাতালে নিয়ে আসে মাসুমের পরিবারের সদস্যরা। এসময় চিকিৎসকেরা স্বর্ণাকে মৃত বলে ঘোষণা করেন। একপর্যায়ে তার মরদেহ হাসপাতালে রেখে পালিয়ে যায় মাসুমের পরিবারের সদস্যরা।

হত্যার অভিযোগ অস্বীকার করে মাসুম খানের মা রুনু বেগম বলেন, বিয়ের পর স্বর্ণা ফেসবুকের মাধ্যমে পরকীয়ায় আসক্ত হয়ে পড়ে। এ নিয়ে তার ছেলে মাসুমের সঙ্গে স্বর্ণার বিরোধ দেখা দেয়।

তিনি আরও বলেন, শনিবার রাতে মাসুম তার স্ত্রী স্বর্নার কাছ থেকে জোরপূর্বক মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ নিয়ে রাতে স্বামী-স্ত্রীর মধ্যে তুমুল ঝগড়া হয়। এর জের ধরেই
স্বর্ণা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়:১৭০৫ ঘণ্টা, জুন ১৯,২০২২ 
এমএস/ ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।