ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বন্যাদুর্গতদের পাশে খুলনার বিভিন্ন সংগঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
সিলেটে বন্যাদুর্গতদের পাশে খুলনার বিভিন্ন সংগঠন

খুলনা: সিলেটে স্মরণকালের বন্যায় বিপর্যস্ত মানুষের পাশে মানবতার হাত বাড়িয়ে দিয়েছে খুলনার বেশ কয়েকটি সামাজিক সংগঠন। যাদের মধ্যে অন্যতম খুলনা ফুড ব্যাংক।

বৃহস্পতিবার (২৩ জুন) খুলনা ফুড ব্যাংকের কোষাদক্ষ মো. আসাদ শেখ বাংলানিউজকে বলেন, খুলনা ফুড ব্যাংকের ১১ জন সেচ্ছাসেবী সিলেটের হাওরে ১৯ জুন থেকে প্রায় ৫ শতাধিক মানুষকে খাদ্য সহায়তা করেছে। আমাদের প্রতিটি প্যাকেজে রয়েছে- চাল ৫ কেজি, ডাল ১ কেজি, মরিচ ১০০ গ্রাম, লবণ ১ কেজি, চিড়া ১ কেজি, মুড়ি ১ কেজি, গুড় পরিমাণ মতো, খেজুর পরিমাণ মতো, নুডলস ২ প্যাকেট, মোম পরিমাণ মতো, দিয়াশলাই পরিমাণ মতো, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পরিমাণ মতো, স্যালাইন পরিমাণ মতো, স্যানিটারি ন্যাপকিন ১ প্যাকেট। গোয়াইনঘাটের বিছানা কান্দি ও ঘোয়াইম ঘাটের লেঙ্গুড়া হওরের আশপাশের কয়েকটি গ্রামের ৫০০ পরিবারকে প্রায় ৪ লাখ টাকার ত্রাণ দেওয়া হয়েছে।

খুলনা ফুড ব্যাংকের মতো বন্যাদুর্গতদের পাশে ভালোবাসা আর সহমর্মিতা নিয়ে হাজির হয়েছে খুলনা আল ইদাআহ ফাউন্ডেশনের সহায়তা নিয়ে আন নাফি কল্যাণের পথে সামাজিক সংগঠন।

আন নাফি কল্যাণের পথের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ এম এ সাদী বাংলানিউজকে বলেন, রাজাগঞ্জ ইউনিয়ন, লামাপাড়া, চান্দের বাজার, দেওয়ানের চক, ফতেহগঞ্জ মাদ্রাসা, সুরমা, রাজাগঞ্জ, নয়ামাটি, খালপাড়, তালবাড়ী জামেয়া, ঝিংগাবাড়ী, জৈন্তাপুর এলাকার বন্যায় বিপর্যন্ত প্রায় আড়াইশ মানুষের দাঁড়িয়েছি আমরা। প্রথম পর্যায়ে স্থানীয় বাজার থেকে ৮০ জনকে পাঁচ কেজি চাল, তেল ১ কেজি, ডাল ১ কেজি, আলু ৫ কেজি, পানি ৫ লিটার, লবণ ১ কেজি, আটা ২ কেজি, মুড়ি ১ কেজি, সাবান ২টি, চিড়া ১ কেজি, পেঁয়াজ ২ কেজি ও ম্যাচ ও স্যালাইন দিয়েছি।

এরপরে দ্বিতীয় দফায় মোট ১৫০ জনকে শুকনো খাবার, ১ কেজি মুড়ি, ১ কেজি চিড়া, ১ কেজি চিনি, বিস্কুট বড় প্যাকেট ২টি, টোস্ট ও সল্টেজ বিস্কুট, স্যালাইন, দিয়াশলাই ও মোমবাতি, শিশুদের জন্য প্যাকেট দুধ, শিশুদের জন্য চিপস বিস্কুট ও পানি দিয়েছি।

সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত মানুষের পাশে মানবতার হাত বাড়িয়ে দিয়েছে মারকাজুল মুসলিমীন ফাউন্ডেশন বাংলাদেশ।

গত ২১ জুন থেকে মারকাজুল মুসলিমীন ফাউন্ডেশনের পক্ষ থেকে ২ হাজার পরিবারের মধ্যে শুকনো খাবার, চাল, ডাল, মুড়ি, গুড়, খেজুর, আটা, লবণ, সাবান, হুইল পাউডার, স্যালাইন, মোমবাতি, শিশুখাদ্য (দুধ পাউডার) ইত্যাদি হস্তান্তর করা হয়েছে।

মারকাজুল মুসলিমীন ফাউন্ডেশন বাংলাদেশের নির্বাহী পরিচালক মুফতি রিয়াজ উদ্দিন খান এসব সামগ্রী তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।