ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাবেক ইসি মাহবুব তালুকদার গুরুতর অসুস্থ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
সাবেক ইসি মাহবুব তালুকদার গুরুতর অসুস্থ ফাইল ছবি

ঢাকা: সাবেক নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার গুরুতর অসুস্থ। বর্তমানে তিনি রাজধানীর একটি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে এ তথ্য জানিয়েছে সাবেক এ নির্বাচন কমিশনারের সাবেক ব্যক্তিগত সহকারী মো. এনাম উদ্দীন।

তিনি জানান, নানা প্রকার গুরুতর অসংক্রামক ব্যাধিতে আক্রান্ত মাহবুব তালুকদারকে অ্যাম্বুলেন্সে চেন্নাই নেওয়া চেষ্টা চলছে। গত ১ জুলাই থেকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।  

মাহবুব তালুকদারের অসুস্থতার খবর পেয়ে যুক্তরাষ্ট্র থেকে মেয়ে আফরীন মাহবুব ও কানাডা থেকে ছেলে শোভন মাহবুব এবং আমেরিকার দুটি  ইউনিভার্সিটিতে পড়ুয়া তাঁর ২ নাতনী বাশঁরী আইরীন ও অপসরী আইরীন ঢাকায় এসেছেন।

এনাম উদ্দীন আরও জানান, ১৬ জুলাই চেন্নাই যাওয়ার টিকিট কাটা থাকলেও মাহবুব তালুকদারের শারীরিক অবস্থা ভ্রমণের উপযোগী না হওয়ায় তা বাতিল করা হয় এবং তাঁকে বর্তমানে এয়ার অ্যাম্বুলেন্সে করে চেন্নাই নেওয়ার চেষ্টা চলছে।

২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি পর্যন্ত জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মাহবুব তালুকদার। সে সময় কমিশনের সঙ্গে নানা সময় বিভিন্ন কারণে কমিশন বৈঠক বর্জন, নোট অব ডিসেন্ট প্রদান ও সংবাদ সম্মেলন করে পুরো পাঁচ বছর আলোচনায় ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।