ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিআইডি প্রধান হিসেবে যোগ দিলেন মোহাম্মদ আলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
সিআইডি প্রধান হিসেবে যোগ দিলেন মোহাম্মদ আলী

ঢাকা: পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসাবে যোগ দিয়েছেন অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। মঙ্গলবার (২৩ আগস্ট) তিনি যোগ দেন।

 

সিআইডির পক্ষ থেকে মোহাম্মদ আলী মিয়াকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। নতুন সিআইডি প্রধান ডিআইজি জামিল আহমদের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন এবং কর্মকর্তাদের সঙ্গে পরিচিতি সভায় অংশ নিয়ে নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এ সময় ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, বিশেষ পুলিশ সুপারসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৬ আগস্ট রাষ্ট্রপতির আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস সই করা এক প্রজ্ঞাপনে ট্যুরিস্ট পুলিশ প্রধানের দায়িত্বে থাকা অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়াকে সিআইডি প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এর ফলে তিনি সিআইডিতে ব্যারিস্টার মাহবুবুর রহমানের স্থলাভিষিক্ত হলেন। ব্যারিস্টার মাহবুবুর রহমান ৩০ জুলাই অবসরোত্তর ছুটিতে যান। গত বছরের ৩১ জুলাই অবসরের বয়সসীমা শেষ হওয়ার পর সরকার তাকে এক বছরের জন্য আবার নিয়োগ দেয়।

সিআইডি প্রধানের পদটি শূন্য থাকায় সেখানে মোহাম্মদ আলী মিয়াকে নিয়োগ দেওয়া হয়।

মোহাম্মদ আলী মিয়া গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাসিন্দা। তিনি ১৫তম বিসিএস কর্মকর্তা হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন।

তিনি ডিআইজি হিসেবে পুলিশের বিশেষ শাখা (এসবি), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, হবিগঞ্জ ও মানিকগঞ্জের জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে ছিলেন। সর্বশেষ ট্যুরিস্ট পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মোহাম্মদ আলী।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
পিএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।