ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় মা ইলিশ ধরার অপরাধে ৭ জেলেকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
যমুনায় মা ইলিশ ধরার অপরাধে ৭ জেলেকে কারাদণ্ড

সিরাজগঞ্জ: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে মা ইলিশ শিকারের দায়ে সিরাজগঞ্জের চৌহালীতে সাত জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাতভর উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পরে বুধবার (১২ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা. আফসানা ইয়াসমিন প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্ত জেলেরা হলেন- উমারপুর ইউনিয়ন চর দুপুলিয়া গ্রামের মো. নাসির (২৬), চরবাউশা গ্রামের হাসমত আলী, সুকচান (১৮) মিনাদিয়া গ্রামের মো. শরিফ (১৯), দত্তকান্দি গ্রামের মো. শহেল (১৯), জাহিদুল (১৮) ও মো. শানিম (১৮)।

চৌহালী উপজেলা মৎস্য কমকর্তা মনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অভিযোগে ওই সাত জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১১ হাজার মিটার কারেন্ট জাল ও দুই কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাদের প্রত্যেককে একমাস করে কারাদণ্ড দেন এবং জব্দকৃত জাল পুড়িয়ে নষ্ট করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।