ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে অবৈধ পার্কিং ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
কেরানীগঞ্জে অবৈধ পার্কিং ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান 

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জে ফুটপাতে পার্কিং এবং লাইসেন্স বিহীন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (১৬ অক্টোবর) দুপুরে কেরানীগঞ্জ উপজেলার আটিবাজার এলাকায় রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ স্ট্যান্ড  অপসারণ ও লাইসেন্স বিহীন বিভিন্ন প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়।

 

কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাউল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে  উপজেলা শাক্তা ইউনিয়নের আটিবাজার এলাকার রাস্তার পাশের অবৈধ স্ট্যান্ড ও ফুটপাত দখল করে গড়ে তোলা অস্থায়ী ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ করা হয়। অভিযানে বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাউল ইসলাম জানান, উপজেলার শাক্তা ইউনিয়নের যানজটের মূল কারণ যত্রতত্র অবৈধ পার্কিং ও অবৈধ গাড়িস্ট্যান্ড। এর বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি জানান, কেরানীগঞ্জ মডেল থানার বিভিন্ন বিপণিবিতান, মার্কেটের সামনে রাস্তার ওপর মোটরসাইকেল, প্রাইভেটকার, সিএনজি চালিত অটোরিকশা পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে পার্কিং সুবিধা না থাকায় পুরো উপজেলাজুড়ে এমন চিত্র দেখা যায়। ফলে যানজট উপজেলাবাসীর নিত্যসঙ্গী হয়ে উঠেছে। এখন থেকে যেখানে সেখানে গাড়ির স্ট্যান্ড আর গাড়ি পার্কিং করতে দেওয়া হবে না।  

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলার শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, ভূমি কানুনগো আতাউর, কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল হামিদসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।