ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদরাসার টয়লেটে মিলল ছাত্রীর ঝুলন্ত মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
মাদরাসার টয়লেটে মিলল ছাত্রীর ঝুলন্ত মরদেহ

নরসিংদী: নরসিংদীর শেখেরচরের একটি মাদরাসা থেকে আফরিন (১৬) নামে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে সদর উপজেলার শেখেরচর জামিয়া কওমিয়া মহিলা মাদরাসা ভবনের চার তলার একটি টয়লেট থেকে মরদেহটি উদ্ধার করেন শিক্ষকরা।

এর আগে একই দিনে ক্লাস থেকে শিক্ষকের অনুমতি নিয়ে টয়লেটে যান আফরিন। পরে দীর্ঘক্ষণ সে ফিরে না আসায় শিক্ষার্থীরা তাকে খুঁজতে গেলে টয়লেটের ভেতরে ঝুলন্ত অবস্থায় আফরিনের মরদেহ দেখতে পায়।

নিহত আফরিন সদর উপজেলার মাধবদী থানার দড়িগাজীরহাঁও এলাকার ডালিম মিয়ার মেয়ে। সে মাদরাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল।

মাদরাসা ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরেই আফরিন মাদরাসায় যেতে অনিহা প্রকাশ করে আসছিল। প্রতিদিনের মতো আজও তাকে জোর করে মাদরাসায় দিয়ে যান তার বাবা। এরপর সে যথারীতি তার ক্লাস করছিল। পরে দুপুর ১টার দিকে শ্রেণি শিক্ষকের অনুমতি নিয়ে সে টয়লেটে যায়। পরে অনেকক্ষন সে ক্লাসে না ফিরলে কয়েকজন শিক্ষার্থী তাকে খুঁজতে টয়লেটে গিয়ে ভেন্টিলেটর দিয়ে আফরিনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। তাদের চিৎকারে শিক্ষকরা এসে টয়লেট থেকে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করেন। পরে দ্রুত নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রোজী সরকার বলেন, আফরিন নামের ওই ছাত্রীকে আমরা মৃত অবস্থায় পেয়েছি। তার গলায় ফাঁস নেওয়ার মত চিহ্ন আছে। তবে এটি আত্মহত্যা নাকি হত্যাকাণ্ড, এখনই বলা যাচ্ছে না। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ বলা যাবে।

আফরিনের বাবা মো. ডালিম মিয়া বলেন, বেশ কিছুদিন ধরেই সে মাদ্রাসায় যেতে চাচ্ছিল না। পড়াশোনার ক্ষতির কথা চিন্তা করে তার অনিচ্ছা সত্ত্বেও আজ আমি মাদরাসায় দিয়ে আসি। পরে দুপুরে এক শিক্ষকের ফোন পেয়ে হাসপাতালে গিয়ে দেখি আমার মেয়ে মারা গেছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আল-আমিন বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই ছাত্রী আত্বহত্যা করেছে। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সুষ্ঠু তদন্ত করে মৃত্যুর প্রকৃত কারণ বের করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।