ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিলাম ছাড়াই কলেজের পরিত্যক্ত  ভবনের ইট বেচে দিলেন অধ্যক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
নিলাম ছাড়াই কলেজের পরিত্যক্ত 
ভবনের ইট বেচে দিলেন অধ্যক্ষ

সিরাজগঞ্জ: নিলাম ছাড়াই পরিত্যক্ত ভবনের ইট বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নাসরিন ওয়াজেদ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুল হকের বিরুদ্ধে।  

এ বিষয়ে কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় ১১ জন ব্যক্তির স্বাক্ষর করা একটি লিখিত অভিযোগপত্র দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা জানান, বৃহস্পতিবার বিকেলে নাসরিন ওয়াজেদ মহিলা ডিগ্রি কলেজের পরিত্যক্ত ভবনের ইট নিলাম ছাড়া বিক্রির বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দিয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, নাসরিন ওয়াজেদ মহিলা ডিগ্রি কলেজের একটি পরিত্যক্ত ঘরের টিন, দরজা ও জানালা নিলামের মাধ্যমে বিক্রি করে কর্তৃপক্ষ। নিলামে ওইসব সামগ্রী বিক্রি করা হলেও ইটগুলো বিক্রি হয়নি। এ অবস্থায় ২৫ অক্টোবর নিলাম ছাড়াই গোপনে ইটগুলো বেচে দিয়েছেন অধ্যক্ষ ফজলুল হক। বিষয়টি টের পেয়ে ইট বোঝাই ট্রাক আটকে দেন এলাকাবাসী। জিজ্ঞেস করলে ট্রাকচালক জানান, ইটগুলো অধ্যক্ষ তার মেয়ের বাসায় রাখতে বলেছেন।  

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ ফজলুল হক বলেন, পরিত্যক্ত ওই পুরাতন ঘরের ইট বাদে টিন, দরজা ও জানালা নিলামের মাধ্যমে বিক্রি করা হয়। ইটগুলো নিলামে বিক্রি করা হয়নি। নিরাপত্তা প্রাচীর তৈরির জন্য ইটগুলো রাখা হয়েছে। সব ইট প্রাচীর নির্মাণ করতে লাগবে না, এ কারণে স্থানীয় এক মসজিদে পাঁচ হাজার বিক্রি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।