ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জঙ্গি-সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে বিশ্বে আমরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
‘জঙ্গি-সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে বিশ্বে আমরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি’

সিলেট: জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে বিশ্বে আমরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, জঙ্গিরা একসঙ্গে দেশের ৬৩টি জেলায় রক্তের হোলি খেলায় মেতে উঠেছিল।

সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের জিরো টলারেন্স নীতির আলোকে আমরা কাজ করছি। সবাই মিলে কাজ করার কারণে দেশ থেকে জঙ্গিবাদ আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। এ সময় তিনি সিলেটের আতিয়া মহলের জঙ্গি আস্তানার প্রেক্ষাপট তুলে ধরেন।

শুক্রবার (৪ নভেম্বর) সিলেটের দক্ষিণ সুরমাস্থ কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেশন হলে জেলা ও মহানগর পুলিশের আয়োজনে সুধী সমাবেশে বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আইজিপির দায়িত্ব পাওয়ার পর আমার নিজের এলাকাতে এসেছি। এখানে যারা আছেন, সবাই আমার অত্যন্ত  আপনজন। আমি আপনাদের কাছে দোয়া চাইতে এসেছি। প্রধানমন্ত্রী যে সম্মানী পদ আমাকে দিয়েছেন, এ পদের দায়িত্ব যেন আমি যথাযথভাবে পালন করতে পারি। এজন্য সবার দোয়া ও সহযোগিতা চাই। আমার দৃঢ় বিশ্বাস সবাই দোয়া করবেন। তাছাড়া আগে যেভাবে দায়িত্ব পালনে পুলিশ বাহিনীকে সবাই সহযোগিতা করেছেন, এখন আরও বেশি সহযোগিতা করবেন আশাবাদী।  

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে সব শ্রেণি-পেশার মানুষকে একটি প্ল্যাটফর্মে এনে কাজ করে যাচ্ছেন। আইনশৃঙ্খলা ও দেশের উন্নয়নের জন্য তিনি মানুষকে উজ্জীবিত করেছেন।

এ সময় আরও বক্তব্য দেন- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, শাবিপ্রবির ভিসি ফরিদ উদ্দীন আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।