ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে ২৫০‌টি কচ্ছপ উদ্ধার, ৩ ব্যবসায়ীকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
বাগেরহাটে ২৫০‌টি কচ্ছপ উদ্ধার, ৩ ব্যবসায়ীকে কারাদণ্ড

বাগেরহাট: বা‌গেরহা‌টের ফ‌কিরহা‌টে ২৫০টি কচ্ছপসহ ৩ ব্যবসায়ীকে আটক করা হয়েছে।  

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে ফকিরহাট উপজেলার শুভদিয়া এলাকায় র‌্যাব-৬ ও ফকিরহাট উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে এই ব্যবসায়ীদের আটক করে।

তাদের কাছ থেকে ২৫০টি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃতদের ৬ মাসের কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন। উদ্ধার করা কচ্ছপ বন্যপ্রাণি সংরক্ষণ অধিদপ্তরে হস্তান্তরের নির্দেশ দেন। এসময় ‌র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার এএসপি পহন চাকমা উপস্থিত ছিলেন।

আটককৃতরা হলেন, বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা এলাকার নুর মোহাম্মাদের ছেলে মোঃ ম‌নিরুজ্জামান (৩৭), সোহরাব হোসেনের ছেলে মোঃ আ‌রিফুল ইসলাম (৩৮) এবং খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খড়িবুনিয়া গ্রামের মৃত বিনয় রায়ের ছেলে দিলীপ রায় (৩৫)।

নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ কে সাথে নিয়ে যৌথ অভিযান চালিয়ে ২৫০টি কচ্ছপসহ তিন ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতদের বন্যপ্রাণী সংরক্ষণ আই‌নে ৬ মা‌স করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান ক‌রা হয়েছে। এছাড়া উদ্ধার করা কচ্ছপগুলোকে বন্যপ্রাণি সংরক্ষণ অধিদপ্তরে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।