ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিআরইউ’তে শিশু-কিশোর ও নবান্ন উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
ডিআরইউ’তে শিশু-কিশোর ও নবান্ন উৎসব

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের অংশগ্রহণে শেষ হলো ‘শিশু-কিশোর ও নবান্ন উৎসব-২০২২’ এর প্রথমদিনের আয়োজন। দিনব্যাপী চিত্রাঙ্কন, আবৃত্তি, সংগীত, নৃত্য ও অভিনয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় সংগঠনের নসরুল হামিদ মিলনায়তনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়।  

সাংস্কৃতিক উৎসবে চিত্রাঙ্কনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন নিসার হোসেন, ডীন, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়, মোস্তাফিজুল হক, প্রফেসর, ডিপার্টমেন্ট অব ড্রয়িং অ্যান্ড প্রিন্টিং, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়।  

নৃত্যে ড. নিগার চৌধুরী, নির্বাহি সদস্য, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, সংগীতে শিল্পী ও শিক্ষক বিমান চন্দ্র বিশ্বাস ও  বিজন চন্দ্র মিস্ত্রী, আবৃত্তিতে বাচিক শিল্পী ও প্রশিক্ষক মীর বরকত, লায়লা তারাননুম কাকলী এবং অভিনয়ে বরেণ্য মঞ্চ ব্যক্তিত্ব ও অভিনয় শিল্পী ঝুনা চৌধুরী ও ড. মো. বারী বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।  

এ প্রতিযোগিতায় ৫টি বিভাগে বয়সভিত্তিক তিনভাগে শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করেন। এর মধ্যে বিজয়ী মোট ৩৬ জনকে পুরস্কার দেওয়া হবে।  

সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিনের সঞ্চালনায় দিনব্যাপী এ আয়োজনে উপস্থিত ছিলেন ডিআরইউ’র সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, হাসান জাবেদ সুশান্ত কুমার সাহা, আল-আমিন, এসকে রেজা পারভেজ, মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ)। এছাড়া ডিআরইউ ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা এ অনুষ্ঠান উপভোগ করেন।  

সন্ধ্যায় ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও যুদ্ধোত্তর বাংলাদেশে নারীর সংগ্রামী জীবনের নাট্যপ্রকাশ ‘লাল জমিন’ নাটকটি মঞ্চায়িত হয়।  

উৎসব উপলক্ষে সজ্জিত করা হয় ডিআরইউ প্রাঙ্গণ। দিনব্যাপী এ আনন্দ আয়োজনে সদস্য সন্তান ও সদস্যদের উপস্থিতিতে মুখর ছিল ডিআরইউ চত্বর।  

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের নবান্ন উৎসব ও পুরস্কার বিতরণী শুরু হবে। এ অনুষ্ঠানে সাংস্কৃতিক আয়োজনের পরপরই বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসএমএকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।