ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

মুক্তমত

হৃদয়ে বাংলানিউজ

রাজিউর রহমান রাজু | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুলাই ৩, ২০১৫
হৃদয়ে বাংলানিউজ

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের ভারত সীমান্ত বেষ্টিত জেলা হিমালয় কন্যা পঞ্চগড়ে বসবাস আমার। ২০১৩ সালের শেষের দিকের কথা।

তখন আমি একটা স্থানীয় দৈনিকে কাজ করতাম। আর নিয়মিত পাঠক ছিলাম বাংলানিউজের।

বাংলানিউজ আমার সবচেয়ে প্রিয় অনলাইন পোর্টাল। কারণ সেখানে দ্রুত এবং সঠিক সংবাদ পেতাম আমি। মাঝে মাঝে ইচ্ছে জাগত যদি বাংলানিউজে কাজ করতে পারতাম..!
একদিন সাহস করে ফোন দিয়েছিলাম বাংলানিউজের নিউজ ডেক্সের নম্বরে।

আমার পরিচয় দিয়ে জানতে চেয়েছিলাম পঞ্চগড়ে কোন প্রতিনিধি আছে কি না? পুরুষ কণ্ঠের একজন জানালেন, এ বিষয়ে কান্ট্রি এডিটর শিমুল আপার সঙ্গে কথা বলতে হবে।
আমি সাহস করে বললাম উনাকে একটু দেওয়া যাবে কি?

একটু পরেই শিমুল আপাকে লাইনে পেলাম। তিনি প্রথমেই বললেন কাজ করতে পারবেন? তারপর বাংলানিউজে কাজ করার কিছু নিয়মের কথা জানালেন। উত্তরে আমি চেষ্টা করার কথা বললাম।

প্রাথমিক অনুমতি পাওয়ার পর থেকেই আমার হৃদয়ে গেঁথে যায় বাংলানিউজ। কিছুদিন নিউজ পাঠানোর পর হঠাৎ একদিন আমার নিউজ আপ হলো বাংলানিউজে। সেই সময়টাতে মনে হয়েছিল আমি পৃথিবীর সব চাইতে সুখি মানুষ।

বাংলানিউজের মতো নিউজ পোর্টালে আমার নিউজ আপ হওয়ায় আবেগাপ্লুত হয়েছিলাম। সেই থেকেই পথ চলছি বাংলানিউজের সঙ্গে। আর প্রতিদিন নতুন কিছু শিখছি সাংবাদিক গড়ার কারখানা বাংলানিউজের কাছে।

এর কিছুদিন পর হঠাৎ একদিন শিমুল আপা ফোনে জানালেন, আপনার নিয়োগপত্র মেইলে দেওয়া হয়েছে। দ্রুত মেইল খুলে দেখি ২০১৪ সালের ১ সেপ্টেম্বর থেকে আমার নিয়োগ কার্যকর হয়েছে। তখন থেকেই আমি বাংলানিউজের পঞ্চগড় ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।

বাংলানিউজ সবার আগে এবং সঠিক নিউজ পরিবেশন করে বলে অর্জন করেছে পাঠকের আস্থা। সবচেয়ে বেশি ভাল লাগে যখন টেলিভিশন চ্যানেলগুলো বাংলানিউজের নিউজ দেখে তাদের জেলা প্রতিনিধিদের ফোন করে। আর তখনই অনেকেই জানতে চায় ভাই তুমি এই নিউজটা করেছ নাকি?

অবিচল আস্থা, বিশ্বাস আর ভালবাসায় আবদ্ধ বাংলানিউজ পরিবারের সদস্য হতে পেরে আমি সংবাদকর্মী হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করতে পেরেছি। এতদিনে সংবাদ সম্পর্কিত যা কিছু অর্জন করেছি তার সবটুকুই অবদান বাংলানিউজের।

নিজেকে সংবাদকর্মী হিসেবে উপযোগী করে তোলার একমাত্র মাধ্যম বাংলানিউজ। বাংলানিউজ পরিবারের যাদের কাছে প্রতিনিয়ত শিখছি তাদের সবাইকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা।

বাংলানিউজের ষষ্ঠ বছরে পদার্পণের এই শুভদিনে বাংলানিউজের কাণ্ডারি এডিটর ইন চিফ আলমগীর হোসেন স্যারের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। সেই সঙ্গে সুরক্ষিত ও সুন্দরের পথ ধরে এগিয়ে যাওয়া বাংলানিউজের সঙ্গী হতে চাই সারাটি জীবন।

লেখক: ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পঞ্চগড়।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa