ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মুক্তমত

বাজিতপুর পৌরবাসীর নিরাপত্তা বিধান চান নাসরুল

নাসরুল আনোয়ার, বাজিতপুর, কিশোরগঞ্জ থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
বাজিতপুর পৌরবাসীর নিরাপত্তা বিধান চান নাসরুল

কিশোরগঞ্জ: বৃহত্তর ময়মনসিংহের সুপ্রাচীন একটি পৌরসভা বাজিতপুর। ১৮৬৯ সালের ৮ এপ্রিল প্রতিষ্ঠিত এ পৌরসভার মানুষ খুবই নিরীহ, সহজ-সরল এবং শান্তিপ্রিয় প্রকৃতির।

এ পৌরশহরে জন্ম নিয়ে আমি নিজেকে গর্বিত মনে করি। একজন গর্বিত নাগরিক হিসেবে আমি চাই এই এলাকার প্রকৃত উন্নয়ন।

কর্মজীবনে আমি সংস্কৃতিকর্মী। আমি চাই, এবার পৌরসভা নির্বাচনে এমন একজন মেয়র নির্বাচিত হোন, যিনি পৌরবাসীর সার্বিক নিরাপত্তা নিয়ে ভাববেন সব সময়। পৌরসভায় চুরি-ছিনতাই-ডাকাতির মতো ঘটনা ঘটবে না। হবে না খুন-সন্ত্রাস। সন্ত্রাসী-চাঁদাবাজরা নিরাপদ দূরত্বে অবস্থান করবে। মাদকের ছোবল থেকে তরুণদের রক্ষায় যিনি এগিয়ে আসবেন সর্বদা।

মেয়র চাই এমন একজনকেই যিনি সুন্দর পরিবেশ দেবেন। যে পরিবেশে শহরের রাস্তঘাটে স্কুল-কলেজগামী ছাত্রীরা বখাটেদের হাতে লাঞ্ছিত হবেন না। যিনি পৌর নাগরিকদের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। সব সময় হাসিমুখে কথা বলবেন। চরম সংকটেও হাল ছেড়ে দেবেন না। উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা করবেন, এমন একজনকেই আমি মেয়র হিসেবে পেতে চাই।

যিনিই মেয়র হোন, তিনি যেন কোনো দিন চিহ্নিত খারাপ লোকদের আশ্রয় না দেন। মেয়রের যেন ভাবমূর্তি উজ্জ্বল থাকে। যিনি শতভাগ সৎ ও সুশিক্ষিত। যার সম্পর্কে দুর্নীতি-অনিয়মের অভিযোগ করার সুযোগ পাবেন না কোনো বাসিন্দা। যার সততা নিয়ে প্রশ্ন উঠবে না। যিনি পিতার মতো পুরো পৌরবাসীকে নিরাপত্তা দিয়ে আগলে রাখবেন; তাকেই আমি কেন আমার মতো সবাই-ই মেয়র হিসেবে দেখতে চাইবে।

আর একটি কথা উল্লেখ করার মতো- তা হলো যিনি নিজে স্বাধীনতাবিরোধী মতাদর্শের নন এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী; তাকেই মেয়র হিসাবে পেতে চাই। যিনি দেশদ্রোহী কিংবা জঙ্গিদের মদদ দেবেন না, ব্যক্তিগত পর্যায়ে অসম্ভব ভালো মানুষ এবং সুস্থ চিন্তা-চেতনার অধিকারী; তাকেই আমি মেয়র হিসেবে সাদরে গ্রহণ করতে চাই।

যিনি পৌরসভার সম্পদ লুণ্ঠন করবেন না, করবেন না তহবিল তছরুপ। বরাদ্দ টাকার নয়ছয় করবেন না। যিনি কোনো ধান্দাবাজির ধার ধারবেন না; তাকেই আমরা মেয়র পদে বিজয়ী দেখতে চাই।

মোট কথা, পৌরবাসীর কল্যাণ যার আরাধ্য, পৌরসভার মানুষের সেবা যার ধ্যান-জ্ঞান; এমন একজন মেয়রই প্রত্যাশা আগামী ৩০ তারিখের (বুধবার) নির্বাচনে।

লেখক
নাসরুল আনোয়ার, সংস্কৃতিকর্মী
বাসিন্দা বাজিতপুর পৌরসভা, জেলা: কিশোরগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
আইএ

** জনগণের পাশে থাকার মেয়র চান সীতাকুণ্ডের ইমরান
** শিক্ষিত-দায়িত্বশীল মেয়র চান কটিয়াদীর অমিত
** মেয়র হিসেবে সৎ-দক্ষ ব্যবস্থাপক চান ফেনীর মাইন উদ্দিন
** অলস-অহংকারী মেয়র চান না লাকসামের রবিন
** কেমন মেয়র চাই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa