ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

মুক্তমত

পৌরভবনে হয়রানি নয়

ফয়সাল আহমেদ, কিশোরগঞ্জ থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
পৌরভবনে হয়রানি নয়

প্রত্যাশার কথা যদি বলতে হয় তাহলে প্রত্যাশা অনেক। তবে আমি ব্যক্তিগতভাবে একজন মেয়য়ের কাছে তার নিয়মিত কাজের বাইরে এতো কিছু চাই না।

কারণ ব্যক্তি হিসেবে তারও কিছু সীমাবদ্ধতা থাকতে পারে।

তবে যিনি মেয়র নির্বাচিত হবেন তাকে অবশ্যই নাগরিকবান্ধব হতে হবে। আমি একজন সক্রিয় সমাজকর্মী হিসেবে এমনটাই চাই। মানুষের সঙ্গে কাজ করতে গিয়ে দেখেছি- সাধারণ মানুষেরা খুব অল্পতেই তুষ্ট হয়।

কোনোরূপ হয়রানির শিকার না হয়ে পৌরভবন থেকে নাগরিক সনদ, জন্ম-মৃত্যু সনদ, বাসা-বাড়ির প্ল্যান অনুমোদন, বিভিন্ন ধরনের সার্টিফিকেট ও ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সেবা যথাসময়ে পেলেই তারা খুশি।

সর্বপরি পৌরভবনটি যেন নাগরিকের নাগালের বাইরে চলে না যায় সে বিষয়টি অবশ্যই মেয়রকে খেয়াল রাখতে হবে। এর সঙ্গে সঙ্গে পৌরসভার কাজ দুর্নীতিমুক্তভাবে বাস্তাবায়ন, জলবদ্ধতা ও আর্বজনামুক্ত সড়ক, যানজট এবং নারী নির্যাতনমুক্ত শহর, নিয়মিত স্ট্রিট লাইট প্রজ্জলন নিশ্চিত করতে হবে।

মাদক ও সন্ত্রাস নির্মূলে মেয়রের এককভাবে তেমন কিছু করার নেই এটি আমরা জানি, তবে তাকে অবশ্যই মাদক ব্যবসায়ী, মাদকসেবী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে এবং তা জনগণের কাছে স্পষ্ট করতে হবে।

প্রথম বারের মতো দলীয়ভাবে মেয়র নির্বাচন হচ্ছে। স্বাভাবিকভাবেই নির্বাচিত মেয়রের কাছে দলীয় লোকজনের অগ্রাধিকার বেশি থাকবে, তবে শপথ নেওয়ার পর তিনি যেন দলীয় পরিচয়ের ঊর্ধ্বে সার্বজনীন হয়ে উঠবেন এমনটি আমাদের প্রত্যাশা।

লেখক:
ফয়সাল আহমেদ, সংগঠক,
কিশোরগঞ্জ পৌরসভা- বত্রিশ, কিশোরগঞ্জ।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
আইএ

** সুমিত চান দায়িত্বশীল ও প্রতিশ্রুতিশীল পৌর-মেয়র
** মেয়র হতে হবে যোগ্য ও কৌশলী, মত আরিফ রিজভীর
** বাজিতপুর পৌরবাসীর নিরাপত্তা বিধান চান নাসরুল
** জনগণের পাশে থাকার মেয়র চান সীতাকুণ্ডের ইমরান
** শিক্ষিত-দায়িত্বশীল মেয়র চান কটিয়াদীর অমিত
** মেয়র হিসেবে সৎ-দক্ষ ব্যবস্থাপক চান ফেনীর মাইন উদ্দিন
** অলস-অহংকারী মেয়র চান না লাকসামের রবিন
** কেমন মেয়র চাই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa