ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

জনঅধিকার ফেরাতে আবারও যুদ্ধ করব: টুকু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
জনঅধিকার ফেরাতে আবারও যুদ্ধ করব: টুকু

রাজশাহী: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আমি মুক্তিযোদ্ধা। এ মঞ্চে আমিসহ আরও পাঁচজন মুক্তিযোদ্ধা আছেন।

আমরা ১৯৭১ সালে দেশকে স্বাধীন করার জন্য জীবনকে বাজি রেখে যুদ্ধ করেছিলাম। আজ এ মঞ্চ থেকে ঘোষণা দিচ্ছি- দেশের জনগণের অধিকার ফিরিয়ে আনার জন্য আবারও যুদ্ধ করব।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।  

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা ততদিন লড়াই করব যতদিন না পর্যন্ত এদেশের জনগণের গণতন্ত্রের অধিকার, ভাতের অধিকার, বাঁচার অধিকার, স্বাধীনভাবে চলার অধিকার আদায় না হয়।

তিনি আরও বলেন, এ কী সেই বাংলাদেশ যে বাংলাদেশের জন্য লাখো মানুষ জীবন দিয়েছে, মা-বোনরা ইজ্জত দিয়েছে? আজ ৫০ বছর পরেও ভোটের অধিকার, বাঁচার অধিকারের জন্য গণআন্দোলন করতে হচ্ছে। তাই আমরা একটি লক্ষ্যে এখানে সমাবেত হয়েছি। সেটা হলো গণতন্ত্র, গণতন্ত্র ফেরত এলে খালেদা জিয়া মুক্তি পাবেন, তারেক রহমান ফিরে আসবেন। বিজয়ের এ মাসে আমরা এ লক্ষ্যে আন্দোলন গড়ে তুলব।

রাজশাহীর পুলিশকে উদ্দেশ্য করে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, যদি আওয়ামী লীগ করার ইচ্ছে থাকে তাহলে আওয়ামী লীগ করেন। এটা আপনার গণতান্ত্রিক অধিকার। কিন্তু দয়া করে উর্দি খুলে রাস্তায় আসেন, আমাদের সঙ্গে লড়াই করেন দেখি কত পারেন। আমার গুলি, আমার বন্দুক, আবার আমার ওপরই চালাবা এটা হতে পারে না।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি এরশাদ আলী ইশার সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিনা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, শাহাজান মিয়া, হাবিবুর রহমান হাবিব ও লেফটেন্যান্ট কর্নেল (অব.) এমএ কবির খান। এছাড়া যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa