ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

কোথায় গণসমাবেশ হবে তা উল্লেখ নেই লিফলেটে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
কোথায় গণসমাবেশ হবে তা উল্লেখ নেই লিফলেটে ছবি: বাংলানিউজ

ঢাকা:রাজধানীর নয়াপল্টনে আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার বিষয়ে এখনও অনড় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এই সমাবেশ সফল করতে দলের পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হচ্ছে।

তবে তাতে সমাবেশ কোথায় হবে তা উল্লেখ নেই।

সোমবার (৫ ডিসেম্বর) বেলা সোয়া ১১টার দিকে এরই ধারাবাহিকতায় রাজধানীর বেইলি রোড এলাকায় লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির এ সিনিয়র নেতা প্রায় ২০ মিনিট এ এলাকায় লিফলেট বিতরণ করেছেন। এ সময়ের মধ্যে গণমাধ্যমের সঙ্গে দুবার কথা বলেছেন তিনি।

সমাবেশে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে গত কয়েকদিন ধরেই রাজধানীর বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা। গণসমাবেশ প্রস্তুতি প্রচার উপ-কমিটি উদ্যোগে এসব লিফলেট বিতরণ করা হচ্ছে।

এদিকে সাধারণ মানুষ ও দোকানিদের হাতে যে লিফলেট দেওয়া হয়েছে, তাতে রাজধানীর কোথায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে তা উল্লেখ নেই। কেবল সমাবেশের তারিখ ও সময় উল্লেখ করা আছে।

ঢাকা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে দেশের রাজনীতি গত কয়েক সপ্তাহ ধরে উত্তপ্ত। ক্ষমতাসীন দল ও প্রশাসনের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কথা বলা হয়েছে। অন্যদিকে, বিএনপি নয়াপল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায়।

সমাবেশের স্থান নিয়ে তর্ক বিতর্কের মধ্যেই বিএনপি বলেছে, সোহরাওয়ার্দী উদ্যানে তারা সমাবেশ করবে না। বিকল্প স্থান হিসেবে উপযুক্ত জায়গা পেলে তারা সেখানে সমাবেশ করবে। তবে সেটা যাতে ঢাকার অদূরে না হয়। সে জায়গা অবশ্যই মতিঝিল এলাকার আশপাশে হতে হবে বলে দাবি তাদের।

লিফলেট বিতরণকালে রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, এ সমাবেশ অন্যায়ের প্রতিবাদে সমাবেশ। গণতন্ত্রকে ফিরেয়ে আনতেই সমাবেশ।

অনেক নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে, এমন অভিযোগ করে রিজভী বলেন, তারপরও সমাবেশকে সফল করতেই প্রচার চালানো হচ্ছে। সরকারের গ্রেফতার, নির্যাতন উপেক্ষা করেই এ সমাবেশ সফল করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa