ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রসিক নির্বাচন: আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
রসিক নির্বাচন: আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন বহিষ্কার

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে দলের বিদ্রোহী প্রার্থী লতিফুর রহমান মিলনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করে রংপুর মহানগর আওয়ামী লীগ। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।

তিনি বলেন, আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে মেয়র পদে লড়ছেন। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে পরামর্শ করে লতিফুর রহমান মিলনকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মেয়র পদে দুজন মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং দাখিল করেন। তারা হলেন- রংপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লতিফুর রহমান মিলন। এর মধ্যে রংপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে প্রত্যাহার করে নেয়। কিন্তু লতিফুর রহমান মিলন প্রত্যাহার না করায় শুক্রবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে বহিষ্কার করে মহানগর আওয়ামী লীগ।

এ বিষয়ে লতিফুর রহমান মিলন জানান, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আমি স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রচারণা চালিয়ে আসছি। কোথাও কোনো দলের পরিচয় দেওয়া হয়নি। দলের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে বলে আমার মনে হয় না।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad