ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভা

৪ জেলায় আ.লীগের র পূর্ণাঙ্গ কমিটি গঠন ১৫ ফেব্রুয়ারির মধ্যে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
৪ জেলায় আ.লীগের র পূর্ণাঙ্গ কমিটি গঠন ১৫ ফেব্রুয়ারির মধ্যে

ঢাকা: ময়মনসিংহ বিভাগের চার জেলা-ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর এবং ময়মনসিংহ মহানগর কমিটি ও তাদের অন্তর্ভুক্ত উপজেলা ও ইউনিট কমিটিগুলো দ্রুত পূর্ণাঙ্গ করার নির্দেশনা দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (২৬জানুয়ারী) বিকেলে আওয়ামী লীগের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভায় এ নির্দেশনা দেওয়া হয়।

সভায় সিদ্ধান্ত হয়েছে সম্মেলেন শেষ হওয়া উপজেলাগুলোর পূর্ণাঙ্গ কমিটি আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রে জমা দিতে হবে। পাশাপাশি জেলা কমিটিগুলো পূর্ণাঙ্গ করে আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব জেলা নেতাদের বলেছেন, নিজের লোক, আত্মীয়স্বজন দিয়ে কমিটি করা চলবে না। ত্যাগী, দুঃসময়ে যারা ছিল তাদেরকে দিয়ে কমিটি করতে হবে। কমিটিগুলো করে ফেলুন প্লিজ। পকেট কমিটিতে পদ দেওয়ার পরে, পদ না থাকলে সালামও দেবে না, মুখের দিকে চেয়ে নেতা বানাবেন না।

প্রতিনিধি সভায় কেন্দ্রের নির্দেশনার বিষয়ে নেত্রকোণা জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. আমিরুল ইসলাম বলেন, ইতোমধ্যে সম্মেলেন শেষ হওয়া উপজেলাগুলোর পূর্ণাঙ্গ কমিটি আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রে জমা দেওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি জেলা কমিটিগুলো পূর্ণাঙ্গ করে আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে বলা হয়েছে।

তিনি বলেন, যেসব উপজেলার সম্মেলন এখনো বাকি আছে সেগুলোর সম্মেলন আসন্ন রমজানের আগেই শেষ করার কথা বলা হয়েছে। আমার জেলা মোহনগঞ্জ, পূর্বধলা ও আটপাড়া উপজেলার সম্মেলন এখনো বাকি আছে। আশাকরি এই সম্মেলনগুলো কেন্দ্র নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে সক্ষম পারব।

আমিরুল ইসলাম বলেন, আগামী নির্বাচনে তৃণমূলে দলকে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ রাখতেও বলা হয়েছে কেন্দ্র থেকে। কোনো ধরনের গ্রুপিং রাজনীতিকে প্রশ্রয় দেওয়া হবে না বলে সভায় জানানো হয়। সভায় সিদ্ধানত হয়েছে-

১. সব উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে বায়োডাটাসহ কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক টিমের কাছে জমা দিতে হবে। জেলা ও কেন্দ্রীয় সাংগঠনিক টিম যাচাই বাছাই করে কমিটি অনুমোদন দেবে।

২. সব জেলা-মহানগর পূর্ণাঙ্গ কমিটি গঠনের ক্ষেত্রে সাবেক ছাত্রনেতা, কারা নির্যাতিত, দলের দুঃসময়ের নেতাকর্মীদের সমন্বয় করে সবার বায়োডাটা কেন্দ্রীয় সাংগঠনিক টিমের মাধ্যমে যাচাই বাঁচাই করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে হবে।

৩. জেলা বর্ধিত সভার সম্ভাব্য তারিখ ১, ২, ৩, ৪, ৫ মার্চ নির্ধারণ।

৪. যেসব উপজেলায় কেন্দ্রীয় সাংগঠনিক টিমকে না জানিয়ে জেলা আগের তারিখে  অবৈধভাবে কমিটি গঠন করা হয়েছে সেগুলো বাতিল বলে গণ্য হবে।

৫.  বিভিন্ন উপজেলায় বয়স্কজনিত কারণে দলের দুঃসময়ের নিবেদিত কর্মীরা ইন্তেকাল করেছেন তাদের জন্য শোক প্রস্তাব গৃহীত হয়।

৬. ময়মনসিংহ বিভাগের বর্ষীয়ান নেতা মতিয়া চোধুরীকে উপনেতা করায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

৭. জেলায় বর্ধিত সভা শেষ হওয়ার পর মার্চ মাসে বিভাগীয় সমাবেশের তারিখ নির্ধারণ করা হবে।

৮. বাকি যে কয়টি উপজেলায় সম্মেলন সম্পন্ন হয়নি সেগুলোতে রমজানের আগে শেষ করতে হবে।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ২৭ জানুয়ারি, ২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।