ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সালথার ছাত্রলীগ নেতা রায়মোহনকে পদ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
সালথার ছাত্রলীগ নেতা রায়মোহনকে পদ থেকে অব্যাহতি ছাত্রলীগ নেতা রায়মোহনকে পদ থেকে অব্যাহতি

ফরিদপুর: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফরিদপুরের সালথা উপজেলার সেই ছাত্রলীগের সভাপতি রায়মোহন কুমার রায়কে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক মো. ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

 

সেই সঙ্গে সালথা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফিরোজ খান রাজকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।  

এ ব্যাপারে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমরা এ ঘটনার পর ছয় সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করি। তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। পরে ওই তদন্ত কমিটি রায়মোহনসহ তাদের এলাকার লোকজনের সঙ্গে পৃথকভাবে কথা বলেন। এছাড়া ভুক্তভোগী ওই মেয়েসহ তার পরিবারের সঙ্গেও কথা বলেন তদন্ত কমিটি।  

তামজিদুল রশিদ রিয়ান বলেন, সেখানে ঘটনার সঙ্গে রায়মোহনের দোষ-ত্রুটি খুঁজে পায় তদন্ত কমিটি। তাইতো, সংগঠনের সামাজিক ভাবমূর্তি নষ্ট হওয়া ও বদনাম রক্ষাতে তাকে (রায়মোহন রায়) অব্যাহতি দেওয়া হয়েছে।


এর আগে, গতকাল ২০ মার্চ রাত ৮টার দিকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা সদরের বাস টার্মিনাল এলাকা থেকে ছাত্রলীগ নেতা রায়মোহনকে আটক করে র‌্যাব। আটকের  বিষয়টি নিশ্চিত করেন ফরিদপুর র‍্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার। পরে রায়মোহনকে সালথা থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব।  

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সাদিক বলেন, ছাত্রলীগ নেতা রায় মোহনের সঙ্গে একটি মেয়ের চার বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। গত দুই মাস ধরে তাদের সম্পর্ক ব্রেকআপ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে গত ১০ মার্চ দুই পরিবারের লোকজন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা স্থানীয়ভাবে সালিশ বৈঠক করে। সে সময় সেখানে লোকজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় সালথা থানায় একটি মামলা হয়। ওই মামলায় মঙ্গলবার রায়মোহনকে আটক করে সালথা থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব। দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

>> সালথার সেই ছাত্রলীগ নেতা আটক
>> ছাত্রলীগ সভাপতির নামে কিশোরীর বাবা-চাচাকে পিটিয়ে আহতের অভিযোগ   
>> সেই ছাত্রলীগ সভাপ‌তিকে গ্রেফতারের দা‌বি‌তে সংবাদ স‌ম্মেলন

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।