ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকায় ভোট চাওয়া সাবেক এমপি ইয়াহইয়াকে শোকজ জাপার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মে ১৪, ২০২৩
নৌকায় ভোট চাওয়া সাবেক এমপি ইয়াহইয়াকে শোকজ জাপার

সিলেট: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে ভোট চাওয়ায় সাবেক সংসদ সদস্য ইয়াহইহা চৌধুরীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে জাতীয় পার্টি (জাপা)।

রোববার (১৪ মে) জাপার কেন্দ্রীয় চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপির নির্দেশে এই নোটিশ দেন পার্টির দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান।

নোটিশে বলা হয়, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী থাকা স্বত্বেও আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে মঞ্চে উপস্থিত থেকে তার পক্ষে বক্তব্য রেখে ভোট প্রার্থনা করেছেন, যা সুস্পষ্ট দলীয় শৃঙ্খলা ও স্বার্থের পরিপন্থী।

এই বিষয়ে কেন আপনার (ইয়াহইয়া) বিরুদ্ধে দলীয় ভঙ্গের অভিযোগে শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না- তা আগামী ৭ কার্যদিবসের মধ্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় দফতর বরাবরে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী গত শুক্রবার রাত ৯টায় নগরীর ঝেরঝেরিপাড়ায় এক সভায় নৌকার প্রার্থীর পক্ষে মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রাখেন এবং নৌকার জন্য ভোট প্রার্থনা করেন৷ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল থাকা স্বত্বেও তার বিপক্ষে গিয়ে নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাওয়ার ঘটনাটি সিলেটে আলোচনা-সমালোচনার জন্মদেন ইয়াহইয়া চৌধুরী।
 
যদিও এই বিষয়ে জাপার সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী বাংলানিউজকে বলেছিলেন, ওই রাতে এভারগ্রীণ ক্লাবের উদ্যোগে নৌকার প্রার্থীর পক্ষে মতবিনিয় সভার আয়োজন করা হয়। পাড়ার একজন বাসিন্দা হিসেবে সেখানে গেছি। এটা কোনো দলীয় প্রোগ্রাম ছিলো না। আর আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী নিকটাত্বীয় এবং একই নির্বাচনী এলাকার বাসিন্দা। তিনি আমার নির্বাচনেও অনেক খেটেছেন। যে কারণে অতীতে ভুলে যেতে পারি না। উনার প্রয়োজনে আমাকে ডাকেন। কিন্তু মেয়র পদে জাপার প্রার্থী তার এলাকায় অনুষ্ঠান করে গেলেও দাওয়াত দেননি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।