ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

বরিশালে সাবেক দুই এমপিসহ বিএনপির ১০ নেতাকর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
বরিশালে সাবেক দুই এমপিসহ বিএনপির ১০ নেতাকর্মী আটক

বরিশাল: অবরোধের পক্ষে বিক্ষোভ মিছিলের প্রস্তুতিকালে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, দক্ষিণ জেলা ও মহানগরের আহ্বায়কসহ ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  

বুধবার (০১ নভেম্বর) সকালে তাদের বরিশাল নগরের সিএন্ডবি রোড ও নবগ্রাম রোড সংলগ্ন বিভিন্ন জায়গা থেকে আটক করা হয়।

আটকরা হলেন -বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সংরক্ষিত-৬ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট বিলকিস জাহান শিরীন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও বরিশাল-৬ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, নগরের ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য শামসুল আলম মন্টু, ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব হানিফ হাওলাদার, মহানগর সেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক দ্বীন ইসলাম ইকো, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক রেজাউর রহমান কিরণ, মহানগর বিএনপির সদস্য একেএম মুসা কাজল এবং সাকলাইন মোস্তফা।

১০ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন।  

তিনি বলেন, বিএনপির ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে নাশকতার চেষ্টার অভিযোগে মামলা করবে। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে।

এদিকে পুলিশ ১০ জন বললেও বিএনপির ১৫ নেতাকর্মীকে আটক বলে দাবি করেছেন মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত জাহিদুর রহমান রিপন।  

তিনি জানান, অবরোধের পক্ষে বিক্ষোভ মিছিল করার জন্য জড়ো হলে সেখান থেকে ১৫ জন নেতাকর্মীদের আটক করে পুলিশ।

পুলিশের দেওয়া তালিকার ১০ জন ছাড়াও মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আনিসুর রহমান, এঞ্জেল, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক মো. ফেরদৌস, মহানগর শ্রমিক দল সদস্য মো. আসলাম ও ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব শেখ সাব্বিরকে পুলিশ আটক করেছে বলে দপ্তর সম্পাদক রিপন দাবি করেছেন।

তিনি আরো জানান, নেতাকর্মীদের আটকের প্রতিবাদ ও অবরোধের সমর্থনে মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির নেতৃত্বে নেতাকর্মীরা নগরের বান্দ রোডে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে টায়ারে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেছে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।