ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের ভিড় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকদের ভিড় | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করা হবে আজ।

রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৩০০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থী তালিকা ঘোষণাকে কেন্দ্র করে এ দিন সকাল থেকেই বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আসতে থাকেন মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড়ও বাড়তে থাকে। বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ নেতাকর্মীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বিকেল সাড়ে ৩টায় দলীয় কার্যালয়ে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকা নৌকা স্লোগান দেন।

মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকদের ভিড় সামাল দিতে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিপুলসংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। তারা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ব্যারিকেড দিয়ে সর্বসাধারণের প্রবেশ সীমিত করেছেন। শুধু দলের কেন্দ্রীয় নেতাদের ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন। পাশাপাশি কার্যালয়ের মূল ফটকও বন্ধ রাখতে দেখা যায়।

এর আগে ১৮ নভেম্বর সকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে দলটির মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কার্যক্রম শুরু হয়, যা চলে ২১ নভেম্বর পর্যন্ত। এরপর সেটি যাচাই বাছাই শেষে রোববার সারা দেশের প্রতিটি আসনের চূড়ান্ত প্রার্থীর তালিকা ঘোষণা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।