ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে না এলে তোমাদের নাম-গন্ধও থাকবে না: শেখ সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
নির্বাচনে না এলে তোমাদের নাম-গন্ধও থাকবে না: শেখ সেলিম

ঢাকা: বিএনপি নির্বাচনে না এলে সামনের দিনে তাদের নাম-গন্ধও থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।  

সোমবার (৪ ডিসেম্বর) শহীদ শেখ ফজলুল হক মণির ৮৫তম জন্মদিন উপলক্ষে বিকেলে নগর ভবন প্রাঙ্গণে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শেখ সেলিম বলেন, তোমরা ইলেকশনে আসো আর না আসো, তাতে কী? এবার যদি না আসো, সামনের দিনে তোমাদের নাম-গন্ধ-ঠিকানাও থাকবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ষড়যন্ত্র এখনো চলছে। প্রতিক্রিয়াশীল শক্তি, তারা কিন্তু থেমে নেই। তারা আবার সেই প্রতিবিপ্লবী আঘাত হানার জন্য প্রস্তুতি নিয়ে চলেছে। আমাদেরকে সোচ্চার থাকতে হবে। সেই প্রতিবিপ্লবী শক্তিকে পরাজিত করা ছাড়া কোন উপায় নেই।

নিজের বাবাকে নিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ৩৫ বছরের জীবনে রাজনীতিতে আসার পর থেকেই বঙ্গবন্ধুর নির্দেশনায় তিনি পরিচালিত হয়েছেন। তিনি রাজনৈতিক জীবনে অসাধারণ সাহসিকতার উদাহরণ রেখেছেন। পদ-পদবীর প্রতি তার কখনো আগ্রহ ছিল না।  

তিনি বলেন, বাবার হাত ধরে অনেকেই বঙ্গবন্ধুর মন্ত্রিসভায় মন্ত্রী-এমপি হয়েছেন, কিন্তু তিনি কখনো এদিকে আগ্রহ দেখাননি। তিনি শুধু চেয়েছেন কিভাবে দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। নির্দ্বিধায় বলা যায়, সে সময়ে সবচেয়ে বেশি মেধাবী নেতা ছিলেন তিনি। আর আন্তর্জাতিকভাবে দেখলে তিনি ছিলেন বাংলার চে-গুয়েভারা। কিন্তু মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি চরম আঘাত হেনে ৭৫ সালে বঙ্গবন্ধুসহ সবাইকে হত্যা করা হয়।

বক্তারা বলেন, শেখ মণি বেঁচে থাকলে বঙ্গবন্ধুকে কোনোভাবেই হত্যা করা সম্ভব ছিল না। তাই বঙ্গবন্ধুর আগে যড়ন্ত্রকারীরা শেখ মণিকে হত্যা করে। তবে বঙ্গবন্ধুর সাথে যারা বেইমানি করেছিল, তারা কেউ ভালো নেই।

আলোচনা শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় আওয়ামী লীগের ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।