ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

স্বেচ্ছাসেবক দল নেতা খুন, গোপালগঞ্জে বিএনপির বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
স্বেচ্ছাসেবক দল নেতা খুন, গোপালগঞ্জে বিএনপির বিক্ষোভ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে আওয়ামী লীগের হামলায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত আলী দিদার নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।  

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জ জেলা বিএনপি ও এর অন্যান্য সহযোগী সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

বৃষ্টি উপেক্ষা করে দুপুরে গোপালগঞ্জের স্থানীয় পুরাতন লঞ্চঘাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি জেলা শহরের বঙ্গবন্ধু সড়ক হয়ে আদালত চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রাফিকুজ্জামন, বিএনপি নেতা ডাক্তার কেএম বাবর, অ্যাডভোকেট তৌফিকুল ইসলাম, জিয়াউল কবির বিপ্লব, যুবদল সভাপতি রিয়াজ উদ্দিন লিপটন, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাজ্জাদ হোসেন হীরাসহ অনেকে বক্তব্য দেন।

বক্তারা এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান।

গত ১৩ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর নেতৃত্বে গোপালগঞ্জ জেলা শহরের বেদগ্রাম মোড়ে বিএনপির নেতাকর্মীরা একটি পথসভা শেষ করে টুঙ্গিপাড়া যাচ্ছিলেন। পথে ঘোনাপাড়ায় পৌঁছালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই থেকে তিনশ নেতাকর্মী দেশীয় অস্ত্র নিয়ে সড়কে ব্যারিকেড দিয়ে তাদের গাড়িবহরে হামলা চালান। তাদের হামলায় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার (৪৫) নিহত হন। এসময় বিএনপি ও সহযোগী সংগঠনের অন্তত ৩৫ জন নেতাকর্মী আহত হন।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা,  সেপ্টেম্বর ১৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।